১৭ অক্টোবর শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ

২০২১ টি-টোয়েন্টি শুরু হতে যাচ্ছে অক্টোবর মাসের ১৭ তারিখ থেকে। ১৬ দলের বিশ্বকাপের ফাইনাল হতে পারে ১৪ নভেম্বর। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো এমনটিই জানিয়েছে। ২০২১ বিশ্বকাপের আয়োজক ছিল ভারত।

ভারতে করোনা মহামারি লাগামছাড়া হওয়াই দেশটিতে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না। আগে থেকেই জানা গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে অন্যত্র সরে যাচ্ছে। শোনা যাচ্ছিলো আরব আমিরাত এবং শ্রীলঙ্কার নাম। অবশেষে মরুর দেশ ইউএইকেই চুড়ান্ত করা হলো। নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ হলেও আয়োজক দেশ হিসেবে সমস্ত স্বত্বাধিকার ভারতের হাতেই থাকছে।

ক্রিকইনফো বলছে, সেপ্টেম্বর-অক্টোবরের আইপিএলের বাকি অংশ আয়োজন শেষে শুরু হয়ে যাবে বিশ্বকাপ। তবে গ্লোবাল এই ইভেন্টের দিনক্ষণ নিয়ে আইসিসি এখনও কিছু জানায়নি। এর আগে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত হয়ে যায় আইপিএল। অবশেষে পাকিস্তান সুপার লিগের ন্যায় আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে আইপিএলের ২য় পর্ব।

১৬ দলের মধ্যে ৮ দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে প্রথম রাউন্ডে। দুই গ্রুপ থেকে দুইটি করে ৪টি দল যাবে দ্বিতীয় পর্বে। সেরা ৮ দলের অধ্যে না থাকায় বাংলাদেশকেউ কোয়ালিফাই করে পরের রাউন্ডে যেতে হবে। প্রথম রাউন্ডে বাংলাদেশ ছাড়াও আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউগিনি।

Related Post

x