বাটলারের সর্বনাশে মালানের পৌষ মাস

প্রথম ম্যাচে ইংল্যান্ডের জয়ের নায়ক জস বাটলার ছিটকে গেলেন শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের সিরিজ থেকে। টি-টোয়েন্টি ও ওয়ানডে উভয় দলে থাকলেও আর মাঠে নামা হচ্ছে না তার। তার বদলে ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন ডেভিড মালান।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিতে বড় অবদান রেখেছিলেন বাটলার। খেলেছিলেন ৫৫ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস। ৮ চার ও ১ ছক্কার ইনিংসের শেষদিকেই তাকে অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছিল। ফলে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি আর খেলেননি তিনি।

শেষ পর্যন্ত বাকি একটি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এই চোটের কারণে টিম হোটেল ছেড়ে নিজ বাসায় ফিরে যাবেন বাটলার। নিজ বাসাতেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।
অপরদিকে, বাটলারের সর্বনাশের কপাল খুলেছে উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড মালানের। টি-টোয়েন্টিতে দলের নিয়মিত সদস্য হলেও ওয়ানডেতে নিয়মিত নন তিনি। ২৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই বাঁহাতি ব্যাটসম্যান ওয়ানডে খেলেছেন কেবল ৩টি। একটি ফিফটিতে সংগ্রহ কেবল ৯০ রান।

Advertisements
Advertisements

প্রসঙ্গত, টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেই জয়ে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজের বাকি একটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ জুন, সদ্যই টেস্ট চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়ে যাওয়া সাউদাম্পটনের রোজ বোলে।

ওয়ানডে সিরিজ শুরু হবে ২৯ জুন। পরের দুইটি ম্যাচ হবে যথাক্রমে ১ জুন ও ৪ জুন। ওয়ানডে ম্যাচ তিনটি হবে যথাক্রমে চেস্টার-লি-স্ট্রিট, লন্ডন ও ব্রিস্টলে।

Related Post