পাকিস্তান খুজে পেলো নতুন শোয়েব আখতারকে

তরতর করে শরীর বেয়ে ঘাম পড়তো শোয়েব আখতারের। সীমানা থেকে দৌড়ে এসে গতির তুলতেন পাকিস্তানের সাবেক এই পেসার।

তাঁর গতির কাছে ভড়কে যেতো বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা। শোয়েব নিখুঁত লাইন-লেন্থ দিয়ে যতটা না পরিচিতি পেয়েছিলেন তার চেয়ে বেশি মানুষ চিনতো তাঁর গতির জন্য।

শোয়েব পরবর্তী সময়ে পাকিস্তানের বেশ কয়েকজন পেসার আসলেও তাঁর মতো গতির ঝড় তুলতে পারেননি কেউই। তবে তরুণ পেসার শাহনওয়াজ দাহানির মাঝে শোয়েবের ছায়া খুঁজে পান আজহার মাহমুদ।
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল শেষে দাহানিকে পাকিস্তানের নতুন শোয়েব আখতার হিসেবে আখ্যা দিয়েছেন মুলতানের এই বোলিং কোচ।

পিএসএলের এবারের আসরে মুলতান সুলতানসের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন দাহানি। পুরো মৌসুমে ‍মুলতানের হয়ে ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সবার ওপরে রয়েছেন ডানহাতি এই পেসার। ইকনোমিটা বেশি হলেও তাঁর উইকেট নেয়ার গড় ১৭।

Advertisements
Advertisements

যেখানে এবারের আসরে তাঁর সেরা বোলিং ফিগার ৫ রানে ৪ উইকেট। গুরুত্বপূর্ণ সময়ে দলকে ব্রেক থ্রু এনে দেয়ার পাশাপাশি গতিময় বোলিংও করতে পারেন দাহানি।
পিএসএলে দারুণ একটি মৌসুম কাটানোর পরই দাহানিকে নতুন শোয়েব আখতার হিসেবে আখ্যা দিয়েছেন মুলতানের বোলিং কোচ।

এ প্রসঙ্গে আজহার বলেন, ‘সে (দাহানি) সবসময় হাসি ‍খুশি থাকে এবং সেটা সে দলের সবার মাঝে ছড়িয়ে দেয়। আমরা এই মৌসুমে নতুন শোয়েব আখতারকে পেয়েছি এবং সেটা দাহানি।

এমনকি রান দেয়া ও উইকেট নেয়ার সময়ও সে হাসি খুশি থাকে। তাঁর লেন্থ খুবই ভালো এবং সে সুইং ও বৈচিত্র নিয়ে প্রচুর কাজ করছে ‘
তিনি আরও বলেন, ‘পরবর্তী মৌসুম শুরুর আগে আমরা তাকে নিয়ে কাজ করব। ওয়াকার ভাইয়ের কাছে আমি একটা প্রতিবেদন পাঠাবো এবং আমি আশাবাদী যে যখন সে পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পাবে তখন সে ভালো করবে।’

Related Post