ব্রেকিং নিউজঃ মাঠে গড়াগড়ি করে ব্যয়াম করায় মাহমুদউল্লাহর জরিমানা

ঢাকা প্রিমিয়ার লিগের খেলায় আবাহনী লিমিটেডের বিপক্ষে একটি ওয়াইড ও প্রাইম ব্যাংকের বিপক্ষে কট বিহাইন্ড না দেওয়ার কারনে আম্পায়ারের সিদ্দান্তের বিরুদ্ধে অসদাচরণ করে শাস্তির মুখোমুখি হলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সুপার লিগের পরপর দুই ম্যাচে এমন অসৌজন্যমূলক আচরণ করায় তাকে ২.৮ বিধি ভঙ্গ করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি রকিবুল হাসান।

রকিবুল হাসান রাইজিংবিডিকে বলেন, ‘মাহমুদউল্লাহ মাঠে যা করেছে ক্রিকেটের স্পিরিটের বিরুদ্ধে। আম্পায়ারদের সিদ্ধান্তে চ্যালেঞ্জ করেছে,বডি ল্যাঙ্গুয়েজ খারাপ ছিল। মাহমুদউল্লাহ আগের ম্যাচেও পেনাল্টি পেয়েছে। এ জন্য এখানে পেনাল্টি ডাবল হয়ে গেছে। ২.৮ আচরণবিধি ভঙ্গ করায় তাকে এই শাস্তি দেওয়া হয়ে।’

উল্লেখ্য গতকাল নাসুম আহমেদের শর্ট বল হালকা টার্ন করে যায় উইকেটকিপারের গ্লাভসে। গাজী গ্রুপ ক্রিকেটার্সের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার মাহফুজুর রহমান লিটু। কট বিহাইন্ডের আবেদন শুরুতেই নাকচ করে দেন।

দলটির অধিনায়ক হতাশ মাহমুদউল্লাহ এরপর শিশুসুলভ কাণ্ড করেন। পাশের উইকেটে দুই বার ঘুষি দেন। গড়াগড়ি খেলেন ২২ গজে! সিদ্ধান্ত কোনোভাবেই মানতে পারছিলেন না মাহমুদউল্লাহ। নিজের ফিল্ডিং পজিশনে গিয়ে মাথায় হাত দিয়ে বসে রইলেন। আম্পায়ার খেলা চালানোর জন্য বললেও তার কোনো ভ্রুক্ষেপ ছিল না।

আর এর আগের দিন আবাহনীর বিপক্ষে ম্যাচে ১৯তম ওভারে মুকিদুল ইসলাম মুগ্ধর প্রথম বলে ওয়াইড দেন আম্পায়ার। অসন্তোষ ছিলেন মাহমুদউল্লাহ এই সিদ্ধান্ত নিয়ে। বাউন্ডারি লাইন থেকে ক্ষিপ্ত ভঙ্গিতে যান আম্পায়ারদের দিকে। এরপর আম্পায়ারের সঙ্গে ক্ষিপ্ত ভঙ্গিতে কথা বলতেও দেখা যায় তাকে।

Related Post

x