টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারাবে আফগানিস্তান!

ওয়ানডে ও টেস্টে নিজেদেরকে এখনও সেভাবে গুছিয়ে নিতে না পারলেও টি-টোয়েন্টিতে বেশ ভালো দল আফগানিস্তান। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে পাকিস্তানকে আফগানিস্তান হারালে অবাক হবেন না রমিজ রাজা।

সম্প্রতি এমনই এক মন্তব্য করেছেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দাপটের সঙ্গে খেলে বেড়াচ্ছেন আফগানিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার। যে তালিকায় রয়েছেন রশিদ খান, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নুর আহমেদ, হযরতউল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরানের মতো ক্রিকেটাররা। যারা কিনা সবাই টি-টোয়েন্টিতে দুর্দান্ত।

গেল কয়েক বছরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে বল হাতে দারুণ করছেন রশিদ। নবি কিংবা মুজিবরাও আফগানিস্তানের নিয়মিত পারফর্মার। বোলিংয়ে আফগানিস্তান যতটা শক্তিশালীয় ব্যাটিংয়ে ততটাই যেন দুর্বল। রহমতউল্লাহ গুরবাজ বেশ কিছুদিন ধরে দারুণ ব্যাটিং করলেও পরের দিকের ব্যাটসম্যানরা সেভাবে প্রভাব ফেলতে পারছেন না। তবে রমিজ মনে করেন,

Advertisements
Advertisements

জাজাই যদি নিজের আক্রমণাত্বক ব্যাটিং ধরে রেখে ধারাবাহিকভাবে পারফর্ম করে এবং জাদরান মিডল অর্ডারে সামাল দিলে সেটা কাটিয়ে ওঠতে পারবে তাঁরা।এ প্রসঙ্গে রমিজ বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তান যদি পাকিস্তানকে হারায় তাহলে অবাক হওয়ার কিছু নেই। তাঁদের রিস্ট স্পিনার রয়েছে, অভিজ্ঞতা রয়েছে, দুর্দান্ত প্রতিভার সঙ্গে তাদের রশিদ ও জাদরান রয়েছে।

তারা ব্যাটিং বিভাগে দুর্বল ছিল তবে জাজাই এভাবে খেললে আর জাদরান মিডল অর্ডারে ভালো ইনিংস খেলে।

Related Post