মেসিকে টপকে রোনালদোর পাশে যে হিবাব নিকাশে গেলেন তা যানা গেলো

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে সোমবার বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে ভারত। দলটির পক্ষে দুটি গোলই পেয়েছেন অধিনায়ক সুনীল ছেত্রি। এদিনের জোড়া গোলের সুবাদে দারুণ একটা নজিরও গড়েছেন তিনি।

বর্তমানে খেলছেন এমন ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোল করার রেকর্ডে লিওনেল মেসি ও আলি মাবখউতকে টপকে গেছেন ভারত অধিনায়ক ছেত্রি। তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। এখন ছেত্রির সামনে শুধু ক্রিস্তিয়ানো রোনালদো।

বাংলাদেশের বিপক্ষে সুনীল ছেত্রি এদিন ৮০ ও ৯২ মিনিটে গোল করে গড়ে দেন ম্যাচের ব্যবধান। দেশের হয়ে তার গোল সংখ্যা এখন ৭৪টি। ১০৩ গোল করে শীর্ষে রোনালদো।

গত সপ্তাহে মালয়েশিয়ার বিপক্ষে জোড়া গোল করা সুবাদে আরব আমিরাতের আলি মাবখউত পেছনে ফেলে দিয়েছিলেন ছেত্রিকে। বাংলাদেশ ম্যাচেই পুনরায় নিজের পুরোনো জায়গা ছিনিয়ে নেন ছেত্রি। দেশের জার্সিতে আলি মোট ৭৩টি গোল করেছেন।

এদিকে গত বৃহস্পতিবার লিওনেল মেসি চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচে একটি গোল করে ছুঁয়ে ফেলেছিলেন ছেত্রিকে। এই ম্যাচের আগে ছেত্রি ও মেসি, দুজনেরই আন্তর্জাতিক গোল সংখ্যা ছিল ৭২। আপাতত মেসির থেকে দুই গোলের ব্যবধানে এগিয়ে গেছেন ছেত্রি।

১৩ জুন শুরু হচ্ছে কোপা আমেরিকা। যেখানে মেসি ফের ছেত্রিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাবেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment