মুশফিকের নতুন রেকর্ড, করলেন ১৫০*

বিগত কয় বছর ধরেই বাংলাদেশের সেরা ব্যাটারদের একজন মুশফিকুর রহিম। সাম্প্রতিক ফর্ম এবং পরিসংখ্যান বিবেচনায় শুধু দেশে নয়, সারা বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটারদের সাথে পাল্লা দিয়ে রান করেছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিক। ঘরের মাঠে সবশেষ শ্রীলঙ্কা সিরিজেও তার হাতেই উঠেছে ‘প্লেয়ার অব দ্য সিরিজ’ পুরস্কার।

কিন্তু বিগত কয় বছর ধরেই কাঠগড়ায় মুশফিকুর রহিমের ‘উইকেটকিপিং’। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ‘শিশুতোষ’ সব ভুলে দলকে বেশ কয়েক দফায় বিপদে ফেলেছিন তিনি। ফলে উইকেটের পিছনে তার থাকা না থাকা নিয়ে ভক্তকুলে বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে সাম্প্রতিক বছরগুলিতে।

তবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে কিপিং গ্লাভস হাতে আজ দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন মুশফিকুর রহিম। স্বীকৃত টি-টোয়েন্টিতে আজ মাত্র অষ্টম উইকেটকিপার হিসেবে ১৫০ ডিসমিশালের গন্ডি স্পর্শ করেছেন তিনি।

ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষে মোসাদ্দেক হোসেন সৈকতের বলে মেহেদী হাসান মিরাজকে স্টাম্পিং করে এই কীর্তি ছুঁয়েছেন আবাহনী অধিনায়ক।

অবশ্য টানা তিন ম্যাচে জয়ের পর এবারের আসরে প্রথমবারের মতো সোমবার হারের স্বাদ পেয়েছে মুশফিকের নেতৃত্বাধীন আবাহনী লিমিটেড। খেলাঘরের কাছে তারা হেরেছে ৮ রানে। যেখানে রনি চৌধুরির বলে বোল্ড হয়ে ৫ বল মোকাবিলায় ৮ রান করে আউট হয়েছেন মুশফিকুর রহিম।
টি-টোয়েন্টিতে সর্বাধিক ডিসমিশাল:

এমএস ধোনি – ২৬৯
কামরান আকমল – ২৫২
দীনেশ কার্তিক – ২৩৫
কুমার সাঙ্গাকারা – ২০৫
দীনেশ রামদিন – ১৮৯
কুইন্টন ডি কক – ১৬৭
সরফরাজ আহমেদ – ১৫৪
মুশফিকুর রহিম – ১৫০

Related Post

x