আমিরকে দলে ফেরাতে তোড়জোড় শুরু পিসিবির

পাকিস্তান ক্রিকেটে বর্তমানে বিতর্কের প্রধান চরিত্রের নাম মোহাম্মদ আমির। বাঁ-হাতি ফাস্ট বোলার বরাবরই বিতর্কের কেন্দ্রে থেকেছেন। অনেকটা স্বভাবজাত ভঙ্গিমায়ই ২০১৯ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর গত বছরের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানান তিনি। প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে মতবিরোধের জেরেই তার এই সিদ্ধান্ত বলে জানান আমির।

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে গেলেও জাতীয় দলের ক্ষেত্রে নিজের মনবদলের এখনো কোনো ইঙ্গিতই দেননি তিনি।

তবে কিছুদিন আগেই পাকিস্তান ক্রিকেট অধিনায়ক বাবর আজম, জাতীয় দলে ফেরার বিষয়ে আমিরের সঙ্গে কথা বলবেন বলে জানান। এবার সেই পথে হাঁটছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)।

ইতিমধ্যেই আমিরের সঙ্গে এক পর্ব আলাপ আলোচনা সেরে ফেলেছে বলেই জানান পিসিবি সিইও ওয়াসিম খান। যে সকল সমস্যার ফলে আমির অবসর গ্রহণ করেন, তা নিয়ে কথাবার্তা বলা হয়।

আমির সঠিক কবে ফিরতে পারেন সেই বিষয়ে কিছু না জানালেও শীঘ্রই তাকে দলে ফেরানোর প্রক্রিয়া শুরু করা হতে পারে বলে জানানো হয়।

ওয়াসিম খান এক ইউটিউব চ্যানেলে আলাপ আলোচনার সময় জানান, ‘আমির এখনো আমাদের দলের একজন খুবই গুরুত্বপূর্ণ সদস্য। আমরা ওর এবং কোচেদের (মিসবাহ এবং ওয়াকার) মধ্যে সমস্যার সমাধান করারই চেষ্টা করব। তবে আমি ওকে এটাও জানাই যে, দলের সিনিয়র ক্রিকেটার হিসাবে ও যে পথ বেছে নিয়েছে, তা একদমই সঠিক নয়।’

সংশ্লিষ্ট খবর

Leave a Comment