বায়ো বাবল ভেঙে নতুন বিতর্কে সাকিব; কঠোর অবস্থানে বিসিবি!

মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানের অনুশীলনে জৈব সুরক্ষাবলয় ভাঙার অভিযোগ উঠেছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি ও সিসিডিএম জানিয়েছে, অভিযোগ তদন্ত করবে তারা।

শুক্রবার ঐচ্ছিক অনুশীলন ছিল মোহামেডানের। দলটির অধিনায়ক সাকিব মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরে ব্যাটিং অনুশীলন করেন। কিন্তু তার অনুশীলনের সময় সুরক্ষা বলয়ের বাইরে থাকা একজন ঢুকে পড়ে বলে জানা গেছে। নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরাও তাকে বাধা দেননি। অথচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, একাডেমি মাঠ ও ইনডোর ঢাকা প্রিমিয়ার লিগের জৈব সুরক্ষাবলয়ের অংশ।
বিসিবি প্রেরিত বিজ্ঞপ্তিতে সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ বলেছেন,

আমরা এমন ঘটনায় হতাশ হয়েছি। সিসিডিএম ও বিসিবি বিষয়টি খুব গুরুত্ব সহকারে নিচ্ছে। প্রতিটি দলের ক্রিকেটার, কর্মকর্তাদের স্বাস্থ্যগত নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ’

যোগ করেন, ‘এই জৈব সুরক্ষাবলয়ের পেছনে যথেষ্ট পরিমাণ টাকা ও প্রচেষ্টা বিনিয়োগ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং সামনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ’

করোনামুক্ত লিগ আয়োজনে এবার বিসিবি প্রায় সাত কোটি টাকা খরচ করেছে। দলগুলোকে জৈব সুরক্ষায় রাখা হচ্ছে বিসিবির তত্ত্বাবধানে। ক্রিকেটারদের থাকা-খাওয়ার সব খরচই বহন করছে বিসিবি। যদি কেউ জৈব সুরক্ষাবলয় ভাঙেন, তার জন্য শাস্তির বিধানও রাখা হয়েছে। শাস্তি হিসেবে জরিমানা, বহিষ্কার, এমনকি ক্লাবের পয়েন্ট কাটা যাওয়ার বিধান রাখা হয়েছে।

এদিকে শনিবার সাকিবের মোহামেডান মুখোমুখি হয়েছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। ম্যাচটিতে ২৭ রানে জয় তুলে নেয় মোহামেডান। তিন ম্যাচের সব কটিতে জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে দলটি। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আবাহনী।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment