ব্রেকিং নিউজঃ তামিমকে বাদ দিয়ে জিম্বাবুয়ে সিরিজের একাদশ প্রকাশ!

আইসিসি সুপার লিগের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সহ খেলবেন টি-২০ ও টেস্ট। চলতি মাসেই জিম্বাবুয়ের বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল পাড়ি জমাচ্ছে দেশটিতে।
দীর্ঘ আট বছর পর জিম্বাবুয়ে সফরে যাওয়া বাংলাদেশ দলের হয়ে সাকিব আল হাসান ও তামিম ইকবাল ভিন্ন ভিন্ন ফরম্যাট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল গত কয়েক মাস আগেই এক সাক্ষাৎকারে ইঙ্গিত দিয়েছিলেন টি-২০ বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকে অবসর নিবেন তিনি।

ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে মনোযোগ বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নিচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান এমনটাও জানিয়েছিলেন। টি-২০ ফরম্যাট থেকে তামিমের বিদায় নেয়ার সেই গুঞ্জন যেন আরও শক্তিশালী হলো আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজ থেকে তামিমের ছুটির আবেদনে।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। তবে তামিম ইকবাল টি-২০ সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিতে ইতোমধ্যেই বিসিবিকে চিঠি দিয়েছেন বলে জানা গেছে। তামিমের টি-২০ সিরিজ না খেলার ব্যাপারটি নিশ্চিত করেছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিজেও।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

একটি গণমাধ্যকে দেয়া সাক্ষাৎকারে আকরাম খান জানিয়েছেন তামিম তার ক্যারিয়ার লম্বা করতেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন। বিসিবি তামিমের সিদ্ধান্তকে সম্মান করে বলেও জানান আকরাম খান।

অন্যদিকে শ্রীলঙ্কার বিপক্ষে গত টেস্ট সিরিজে ছুটিও নিয়ে আইপিএল খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান। বিসিবির ভিন্ন একটি সূত্র জানিয়েছে সাকিব জিম্বাবুয়ের বিপক্ষেও টেস্ট ম্যাচে খেলবেন না। ফলে সাকিবকে হয়তো এখনই পাওয়া যাচ্ছে না সাদা পোশাকের ফরম্যাটে।

সাকিবের পক্ষ থেকে এখনও বিসিবিকে কোন প্রকার চিঠি দেয়া হয়নি। তবে বোর্ডের তরফ থেকে বেশ আগেই জানিয়ে দেয়া হয়েছিল কোয়ারেন্টাইনে থাকার কারনে ক্রিকেটারদের মানসিক দিক বিবেচনা করে রোটেশন পদ্ধতি অবলম্বন করা হবে।

এক্ষেত্রে দলে থাকা সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেয়া হলে তরুণ ক্রিকেটাররা বাড়তি সুযোগ পাবেন ম্যাচ খেলার জন্য।

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য টি-২০ দল

লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন।

Related Post