নাসিরের ঝড়ো ইনিংস দেখে নিন কত করলো

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডের খেলায় মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শাইনপুকুরের ছুঁড়ে দেওয়া ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করছে শেখ জামাল।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি শাইনপুকুরের ব্যাটসম্যানরা। শেখ জামালের অভিজ্ঞ বোলিং লাইনআপের বিরুদ্ধে দ্রুতগতিতে রান তুলতে পারেনি দলটি।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৩৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন রবিউল ইসলাম রবি ও তানজিদ হাসান তামিম। ৩১ বল খেলে তানজিদ হাঁকান ৩টি চার, রবি ২৬ বল খেলে ৪টি চারের সাথে হাঁকান একটি ছক্কা। এছাড়া ৩০ বলে ২৮ রান করেন অধিনায়ক তৌহিদ হৃদয়। শেখ জামালের পক্ষে জিয়াউর রহমান ও এবাদত হোসেন চৌধুরী দুটি করে এবং মোহাম্মদ এনামুল একটি উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নামেন শেখ জামালের দুই ওপেনার সৈকত আলী ও মোহাম্মদ আশরাফুল। তবে দুইজনই ব্যর্থ হন। নিজের মোকাবেলা করা প্রথম বলে চার হাঁকালেও পরের বলে হাসান মুরাদের বলে তানভীর ইসলামকে ক্যাচ তুলে দেন আশরাফুল। ২ বলে ৪ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। ১৩ রানে আশরাফুলকে হারানোর ঠিক এক ওভারের মাথায় সৈকতকে (১০ বলে ৯ রান) হারায় শেখ জামাল।

তবে সাজঘরে এসে মারকুটে ব্যাটিং শুরু করেন নাসির। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তার যোগ্য সঙ্গী হয়ে ওঠেন ইলিয়াস সানি। এই প্রতিবেদন লেখার সময় ১৩ বলে ২২ রান করে অপরাজিত আছেন চারটি চার হাঁকানো নাসির। সানি ১ চার ও ২ ছক্কায় ১১ বলে ১৭ রান করে অপরাজিত আছেন। ৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে শেখ জামালের সংগ্রহ ৫৫ রান।

সংক্ষিপ্ত স্কোর
টস : শাইনপুকুর ক্রিকেট ক্লাব

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ১৩৭/৫ (২০ ওভার)
তানজিদ ৩৪, রবি ৩৪*, হৃদয় ২৮
জিয়া ১৬/২, এবাদত ২৭/২

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রয়োজন ১৩৮ রান।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment