মাহমুদউল্লাহর প্রশংসায় পঞ্চমুখ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

মাহমুদুল্লাহ রিয়াদ, বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডবদের একজন তিনি। নিরবে নিভৃতে নিজের কার্য সমাধা করেন বলে তিনি বাংলাদেশ ক্রিকেটে “সাইলন্ট কিলার” নামে পরিচিত।
তাকে নিয়ে আলোচনা বেশি হয় না, খবরের শিরোনামেও খুব একটা দেখা যায় না মাহমুদুল্লাহ কে অথচ তিনি তার কাজ ঠিকই করে যাচ্ছেন নিরবে নিভৃতে।

এই জন্যই তিনি বাংলাদেশ ক্রিকেটের “নিরব ঘাতক” নামে পরিচিত ভক্তদের কাছে। ২৫ জুলাই ২০০৭ সালে আন্তর্জাতিক ওডিয়াইতে অভিষেক হয় “দ্য সাইলেন্ট কিলার” খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদের। আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদুল্লাহর পথচলার এক যুগ হতে চললো।

ক্যারিয়ারের এই পর্যায়ে এখন তিনি দলের অন্যতম ভরসার পাত্র। সাকিব তামিমদের সমসাময়িক সময়েই আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে অভিষেক হয় মাহমুদুল্লাহ রিয়াদের।

এরপরের পথচলা ছিল বন্ধুর। তবে গত ৭-৮ বছর ধরেই বাংলাদেশ দলের নিয়মিত সদস্য অসংখ্য ম্যাচ জয়ের নায়ক, ময়মনসিংহের এই সূর্য সন্তান। কিন্তু মাহমুদুল্লাহর ব্যটিং পজিশন নিয়ে মোটেও খুশি নন ভারতীয় সুপারস্টার ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।

গাঙ্গুলী বলেন, ” আমার বুঝে আসেনা রিয়াদ এতো পরে ব্যাট করে কেন? বাংলাদেশের ক্লাসিকাল ব্যাটসম্যান রিয়াদ আছে আর সাকিব। তাকে একটু উপরে ব্যাট করানো দরকার।

তাছাড়া রিয়াদের পছন্দের জায়গা হলো চার নম্বর পজিশন। চারে যেহেতু মুশফিক ভালো করছে অন্তত তাকে পাঁচে সুযোগ দেওয়া হোক।
ছয় নম্বরে ব্যাট করতে নেমে না সাপোর্ট পান, না যথারীতি হিট করতে পারেন, আর না পিচের অবস্থা পর্যবেক্ষণ করতে সক্ষম হন বিষয়টা তালগোল পাকিয়ে যায়।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment