রোহিতকে শর্মাকে যে কারনে ‘ভয়’ পান পাকিস্থানী বলার হাসান আলী

ইনজুরি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে প্রত্যাবর্তন করেছেন হাসান আলী। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফির এবারের আসরের সেরা খেলোয়াড় হয়েছেন এই পেসার। সাদা পোশাকের এই টুর্নামেন্টে বল হাতে তাঁর শিকার ৪৩ উইকেট।

এ ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন দুর্দান্ত। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর জাতীয় দলের হয়ে নিয়মিত খেলছেন হাসান। এই সময়ে বল হাতে শিকার বানিয়েছেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের। বাইশ গজে গতির ঝড় তোলা এই পেসার জানিয়েছেন রোহিত শর্মার বিপক্ষে বল করা নাকি তার কাছে সবচেয়ে কঠিন কাজ। সম্প্রতি ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে হাসান বলেছেন,

রোহিত তার নিজের দিনে যেকোন বোলারকে তুলোধোনা করতে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটে ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী হলেও ভারতীয় ওপেনারের প্রশংসা করতে ভুলেননি এই পাকিস্তানি পেসার। এ প্রসঙ্গে হাসান বলেন, ‘আমাকে যে ব্যাটসম্যান বাজে সময় দিতে পারে সে হলো রোহিত শর্মা। আমরা এশিয়া কাপ (২০১৮) ও বিশ্বকাপে দেখেছি। যদিও চ্যাম্পিয়নস ট্রফিতে আমি তার বিপক্ষে খুব বেশি বল করার সুযোগ পাইনি।

যদি দিনটা রোহিত শর্মার হয় তাহলে আপনাকে সত্যিই কষ্ট দেবে এবং সে আমাকে কষ্ট দেয়।’ তিনি আরও বলেন, ‘তার অনেক সম্ভাবনা রয়েছে এবং আপনাকে যে কোন জায়গায় আঘাত করতে পারে। সে বলের লাইনে এসে দেরিতে খেলে। বিশেষ করে তার পিক আপ শট যা একেবারে সহজ নয়। সব ক্রিকেটারই এই জাতীয় শট খেলতে পারে না তবে রোহিতের সেই দক্ষতা রয়েছে।’

পাঁচ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে সবমিলিয়ে খেলে ফেলেছেন শতাধিক ম্যাচ। টেস্ট ক্রিকেটে ১৩ ম্যাচে ২২.০৫ গড়ে নিয়েছেন ৫৭ উইকেট। পাশাপাশি রঙিন পোশকে পাকিস্তানের জার্সিতে দুই ফরম্যাট মিলিয়ে হাসানের শিকার ১৩১ উইকেট।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment