৬,৬,৪,৪,৪,৪, দারুন ফর্মে থাকা মাহমুদউল্লাহ চার ছক্কার ঝড়ে যত রান করলো দেখেনিন

দুই বন্ধ থাকার পর আজ আবারও শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লীগ ( ডিপিএল )। বিকেএসপি তে ঢাকা প্রিমিয়ার লীগে মুখোমুখি হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের গাজী গ্রুপ একাদশ বনাম মোহাম্মদ আশরাফুলের শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় গাজী গ্রুপের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।ম্যাচে অসাধারন ব্যাটিং করেছে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ওপেনিং ব্যাট করতে নামেন তিনি। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাট চালাতে থাকেন বাংলাদেশের এই এক সময়ের তারকা ক্রিকেটার। প্রথম ওভারের ৫ম বলে মুকিদুল কে ছয় মেরে শুরু করেন তার ব্যাটিং।

৪র্থ ওভারে নাহিদ হাসানের বলে দু টি ছক্কা মারেন তিনি। ৮ম ওভারের শেষ বলে আবারও নাহিদ কে ছয় মারেন আশরাফুল। প্রথম ৪ ছয়ের মধ্যে একটাও চার মারেন নি তিনি। অবশ্য তুলনামূলক কিছু ডট বলে খেলেছে বাংলাদেশের এই সাবেক অধিনায়ক।

এরপর সৌম্য সরকারের বলে সৈকত আলি বিদায় নিলে মাঠে নামে নাসির হোসেন। আশরাফুল কে সাথে করে দল কে এগিয়ে নিতে থাকে নাসির।নাসির এসে দ্রুত রান তুলতে থাকে। সৌম্য সরকারের এক ওভারে ১ টি ছয় ও ১ টি চার মারেন তিনি।আশরাফুলের ৪১ রানে ভর করে ২০ ওভার শেষে ধানমন্ডির রান দাড়ায় ৭ উইকেটে ১৫১ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার শাহাদাত ও সৌম্যকে হারায় গাজী গ্রুপ। তবে মিডল অর্ডারে শক্ত হাতে দলের হাল ধরেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দুজনেই দারুণ জুটি গড়ে ফিফটি তুলে নেন। ৩৬ বলে ৮ বাউন্ডারিতে ৫৩ রান করে ফেরেন মমিনুল। তবে দলকে জিতিয়ে ৫১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।
শেখ জামাল ধানমন্ডি ক্লাবের একাদশ:- নুরুল হাসান, মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন, সৈকত আলি, এনামুল হক বিজয়, জিয়াউর রহমান, তানভীর হায়দার, ইলিয়াস সানি, এবাদত হোসেন, সালাউদ্দিন শাকিল ও সোহরাওয়ার্দী শুভ।

গাজী গ্রুপ ক্রিকেট একাদশ:- জাকির হোসেন, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, আকবর আলি, আরিফুল হক, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মুকিদুল ইসলাম, নাহিদ হাসান ও শাহদাত হোসেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment