বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ; বাংলাদেশের একাদশে থাকছেন যারা

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পাঠ চুকিয়ে টাইগাররা এখন মগ্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। ঘরোয়া ক্রিকেটের এই আসর শেষ করার পর জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচের পুর্নাঙ্গ সিরিজ খেলার জন্য জিম্বাবুয়েতে পাড়ি জমাবে দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে কেমন হতে পারে টাইগারদের স্কোয়াড সেটা এবার দেখে নেয়া যাক।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছিলেন অন্যতম আলোচিত ব্যাটসম্যান ইমরুল কায়েস। এছাড়া মূল স্কোয়াডে জায়গা হয়নি সৌম্য সরকারেরও। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে জায়গা না হলেও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের স্কোয়াডে থাকতে পারেন সৌম্য সরকার।

অন্যদিকে টানা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা লিটন দাসকেও রাখা হতে পারে স্কোয়াডে। কেননা ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটা যে এই ডানহাতি ব্যাটসম্যানরই।

শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছিল টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে। বাজে পারফরম্যান্সের কারণে শান্তকে বাদ দেয়া হলেও টেস্ট সিরিজ বিবেচনায় থাকছেন তিনিও। কেননা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে শান্তর ব্যাটিং নজর কেড়েছিল টিম ম্যানেজমেন্টের।

অন্যদিকে বোলিং বিভাগে টেস্ট, ওয়ানডে ও টি-২০ তিন ফরম্যাট বিবেচনাতেই দলের সাথে থাকছেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ কিংবা মেহেদি হাসান মিরাজরা। এছাড়া তাইজুল ইসলাম ও আবু জায়েদ রাহীদের শুধুমাত্র টেস্ট ম্যাচ বিবেচনায় দলে নেয়া হতে পারে।

ইনজুরি কাটিয়ে আবারও দলে ফিরছেন রুবেল হোসেন। তার সাথে মোহাম্মদ সাইফুদ্দিন ও তরুণ শরিফুল ইসলাম কিংবা শহিদুল ইসলামরা থাকছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।
এক নজরে দেখে নেয়া যাক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলার জন্য কেমন হতে পারে টাইগারদের প্রাথমিক স্কোয়াড

তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, শেখ মাহাদি হাসান, নাইম ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শহিদুল ইসলাম, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment