ব্রেকিং নিউজঃ এই চার ভারতীয় খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ!

আগামী 18 ই জুন ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত এবং নিউজিল্যান্ড। দীর্ঘদিন ধরে টেস্ট ক্রিকেটে পারফরম্যান্স এবং অভিজ্ঞতার ওপর ভিত্তি করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দল নির্বাচন করেছেন জাতীয় দলের নির্বাচকরা। তবে বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন যাদের ক্যারিয়ার বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কে এল রাহুল:- বেশ কয়েক বছর যাবৎ ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করলেও টেস্ট ক্রিকেটে সেভাবে নজর কাড়তে পারেন নি রাহুল। যার কারণে মনে করা হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পারফরম্যান্স করতে না পারলে টেস্ট ক্রিকেট থেকে আপাতত বিদায় নিতে হবে রাহুলকে।

হনুমা বিহারি:- হনুমা বিহারি একজন টেস্ট স্পেশালিস্ট ক্রিকেটার হলেও গত অস্ট্রেলিয়া সফরে একেবারেই নজর করতে পারেননি তিনি। এছাড়াও গত বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র একটি অর্ধশত রান করেছিলেন হনুমা বিহারি। দীর্ঘদিন ধরে ভারতীয় দলে সুযোগ পেলেও তার সদ্ব্যবহার করতে পারেননি বিহারী।

শার্দুল ঠাকুর:- শার্দুল ঠাকুর মূলত একজন টি-টোয়েন্টি স্পেশালিস্ট বোলার হলেও টেস্ট ক্রিকেটে বারেবারে ভারতীয় দলে নাম ঢুকে পড়েছে শার্দুল ঠাকুরের। তবে গত তিন বছরে মাত্র দু’টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও যদি তিনি নজর কাড়তে ব্যর্থ হন তাহলে এটাই হয়তো শার্দুল ঠাকুরের শেষ টেস্ট ম্যাচ।

ঋদ্ধিমান সাহা:- গত এক বছর ধরে টেস্ট ক্রিকেটে ঋদ্ধিমান সাহার বদলে ঋষভকেই সুযোগ দেওয়া হচ্ছে। ঋষভ অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে যেভাবে ঝোড়ো ব্যাটিং করে ভারতীয় দলকে জয় এনে দিয়েছে তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল ম্যাচে সাহার খেলার সম্ভাবনা খুবই কম। এই ম্যাচেও নির্বাচকদের প্রথম পছন্দ হতে চলেছেন ঋষভ পন্থ

সংশ্লিষ্ট খবর

Leave a Comment