চলতি আইপিএল থেকে ছিটকে গেলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা নারাইন রাসেলরা!

এবারের আইপিএলের ২৮টি ম্যাচ আয়োজনের পর বন্ধ হয়ে যায়।তাই সকল ক্রিকেটার তাদের নিজ দেশে ফিরে যায়। কিন্ত নিজ দেশে ফিরে নিজেদের ক্রিকেট লীগ থাকায় চলতি আইপিএলে যোগ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের আসা প্রায়অনিশ্চিত।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডাব্লুআই) এক সপ্তাহ বা ১০ দিন আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আয়োজনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আলোচনা করছে। বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি ম্যাচগুলি সেপ্টেম্বরে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং কোনও বাধা ছাড়াই খেলোয়াড়দের একটি বায়ো বুদ্বুদ (বায়ো নিরাপদ পরিবেশ) থেকে অন্য বায়ো বুদ্বলে স্থানান্তর চায়।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ২৮ আগস্ট শুরু হতে যাচ্ছে এবং এর ফাইনালটি ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে, আইপিএলের বাকি ম্যাচগুলি ১৮ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হতে পারে। এমন পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের তারকা খেলোয়াড়দের পক্ষে উভয় লিগেরই অংশ নেওয়া কঠিন হবে।

যদি এটি হয়ে থাকে তবে লিগের ৩১টি ম্যাচের মধ্যে কিছু খেলার ম্যাচ যেমন ক্রিস গেইল, কাইরন পোলার্ড এবং নিকোলাস পুরান খেলবে না। এটিতে ডোয়াইন ব্রাভো, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, কেমো পল এবং সুনীল নারাইনের নামও রয়েছে।

বিসিসিআই সূত্র গোপনীয়তার শর্তে পিটিআইকে বলেছিল, “আমাদের ক্রিকেট বোর্ড ওয়েস্ট ইন্ডিজের সাথে আলোচনা করছে এবং আমরা আশা করছি কিছুদিন আগে সিপিএল শেষ হলে খেলোয়াড়রা এক বায়ো বুদ্বুদ থেকে অন্য বায়ো বুদ্বুদে স্থানান্তর করতে পারবে। এটির সাহায্যে খেলোয়াড়রা সঠিক সময়ে দুবাই পৌঁছাতে এবং তিন দিনের বাধ্যতামূলক পৃথকীকরণের জন্য সেখানে থাকতে পারে।

কোভিড ১৯ মহামারীর কারণে আইপিএল ২০২১ স্থগিত করতে হয়েছিল। শনিবার বিসিসিআই সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের বাকি ম্যাচগুলি সেপ্টেম্বরে পুনরায় শুরু করার অনুমোদন দেয়।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment