আইপিএলের নীল নকশা সাজাতে বুধবার দুবাই যাচ্ছেন সৌরভ

আইপিএলের অসমাপ্ত অংশের আয়োজন চূড়ান্ত করে ফেলতে বুধবার দুবাই যাচ্ছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের দফতর থেকে সোমবার সন্ধ্যায় এবিপি লাইভ-কে জানানো হল যে, ২ জুন সকালেই দুবাই উড়ে যাচ্ছেন সৌরভ।

আইপিএলের অসমাপ্ত অংশের আয়োজন চূড়ান্ত করে ফেলতে বুধবার দুবাই যাচ্ছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের দফতর থেকে সোমবার সন্ধ্যায় এবিপি লাইভ-কে জানানো হল যে, ২ জুন সকালেই দুবাই উড়ে যাচ্ছেন সৌরভ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত সূত্রের খবর, আইপিএলের আয়োজন সংক্রান্ত সব কিছু খতিয়ে দেখতে সোমবারই বিসিসিআই সচিব জয় শাহ, বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল, যুগ্মসচিব জয়েশ জর্জ, বোর্ডের অন্তর্বর্তী চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) হেমাঙ্গ আমিন এবং বোর্ডের জেনারেল ম্যানেজার ফর অপারেশনস তথা টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট ডিরেক্টর ধীরাজ মলহোত্র চার্টার্ড ফ্লাইটে করে দুবাই উড়ে গিয়েছেন। সংযুক্ত আরব আমিরশাহিতে ভারত থেকে আসা ও যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা থাকায় বিসিসিআই কর্মকর্তাদের প্রবেশের জন্য এমিরেটস ক্রিকেট বোর্ডকে তড়িঘড়ি ব্যবস্থা করতে হয়েছে।

আইপিএলের চতুর্দশ মরসুমের বাকি ম্যাচগুলি ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে বলে বোর্ড সূত্রে খবর। ২৯ মে বিশেষ সাধারণ সভায় স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শনিবার ১৪তম আইপিএলের ভবিষ্যত নিয়ে বৈঠক ডেকেছিল বিসিসিআই। বৈঠকে গতবারের টুর্নামেন্টের সাফল্যের কথা মাথায় রেখে এবারের টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনার বিরুদ্ধে বায়ো বাবল টপকে সংক্রমণের কারণে ভারতে এই টুর্নামেন্ট মাঝপথেই স্থগিত করে দেওয়া হয়েছিল। এরপর থেকেই টুর্নামেন্টের ভবিষ্যত নিয়ে জল্পনা চলছিল। জল্পনা চলছিল, গত টুর্নামেন্টের মতো এবারের টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি মরুদেশে আয়োজন করা হতে পারে। কিন্তু এই সব জল্পনা সম্পর্কে এতদিন বিসিসিআই কোনও মন্তব্য করেনি। শনিবার আইপিএলের ভবিষ্যত নিয়ে বোর্ড একটি বৈঠক ডেকেছিল। গত বছরের সাফল্যের কথা মাথায় রেখে এবারের টুর্নামেন্টের বাকি ৩১ ম্যাচ আয়োজনের স্থান হিসেবে সংযুক্ত আরব আমিরশাহিকেই বেছে নেওয়া হয়েছে।

সোমবারের খবর, সেই ৩১ ম্য়াচে গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হতে পারে। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যতও ঝুলে রয়েছে। শেষ পর্যন্ত ভারতেই বিশ্বকাপ হবে, নাকি সরিয়ে নিয়ে গিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট করা হবে, তা এখন লাখ টাকার প্রশ্ন। ১ জুন, মঙ্গলবার আইসিসি-র বৈঠক রয়েছে দুবাইতে। সেই বৈঠকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হতে পারে। আর তার পরের দিনই আইপিএল আয়োজনের নীল নকশা সাজিয়ে ফেলতে মরুদেশে পৌঁছে যাচ্ছেন সৌরভ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment