ব্রেকিংঃ কোপা আমেরিকা থেকে বাদ পড়ল আর্জেন্টিনা

কলম্বিয়ার পর এবার আর্জেন্টিনাও! করোনার মারাত্মক প্রভাবের কথা মাথায় রেখে লিওনেল মেসির দেশেও এবারের কোপা আমেরিকা আয়োজিত হবে না বলে জানিয়ে দিল কমনেবল। আর যার সুবাদে তৈরি হল এক অদ্ভূত পরিস্থিতি, প্রতিযোগিতা শুরুর ঠিক দু’সপ্তাহ এই মুহূর্তে আয়োজকহীন কোপা আমেরিকা।

তবে লাতিন আমেরিকার ফুটবল প্রশাসন কিন্তু এখনও টুর্নামেন্ট বাতিল করেনি। বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের জন্য স্বস্তির খবর দিয়ে তারা জানিয়েছে, কোপা আয়োজনে বেশ কিছু দেশ এগিয়ে এসেছে, সেই সময় জায়গা খতিয়ে দেখা চলছে জোরকদমে। সূত্রের খবর, এবারের কোপা আয়োজনে পাল্লা ভারী মার্কিন যুক্তরাষ্ট্রের। শেষপর্যন্ত তেমনটাই হয় কি না, আপাতত সেটা জানারই অপেক্ষা।

কমনেবলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে আর্জেন্টিনাতেও কোপা আমেরিকা আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিযোগিতা আয়োজন করতে চেয়ে বেশ কয়েকটি দেশ ইতিমধ্যে আগ্রহ প্রকাশ করেছে, কমনেবলের পক্ষে সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।’

গত বছর কোপা আমেরিকা আয়োজনের কথা থাকলেও কোভিডের প্রার্দুভাবের জেরে তা একবছর পিছিয়ে গিয়েছিল। ভারতীয় সময় ১৪ জুন থেকে কলম্বিয়া ও আর্জেন্টিনার যৌথ আয়োজনে এবারে তা হওয়ার কথা ছিল। কিন্তু ফের করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার জেরে গত সপ্তাহে লাতিন আমেরিকা ফুটবলের নিয়ামক সংস্থা কমনেবল জানায়,

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

কলম্বিয়ায় নয় শুধু আর্জেন্টিনাতেই আয়োজিত হবে কোপা। কিন্তু সেখানেও পরিস্থিতির উন্নতি না হওয়াতেও আর্জেন্টিনাতেও এবারের কোপা আয়োজিত হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। দিন দুয়েক আগেই প্রকাশিত এক সমীক্ষা জানাচ্ছে, বর্তমান অবস্থায় কোপা যাতে আর্জেন্টিনায় আয়োজিত না হয় সেই ভাবনাই বেশিরভাগ আর্জেন্টাইনেরও।

গত বেশ কয়েকদিন ধরে আর্জেন্টিনার করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিভিন্ন প্রদেশে জারি হচ্ছে লকডাউনও। একই অবস্থার সম্মুখীন হয়ে কলম্বিয়া কিছুদিন আগেই কমনেবলের কাছে আবেদন রেখেছিল যাতে প্রতিযোগিতাটি ফের কিছুদিনের জন্য পিছিয়ে দেওয়া যায়। অবশ্য সেই চূড়ান্ত পথে এখনই হাঁটতে নারাজ কমনেবল।

Related Post