২৬৪ রানের বিশ্ব রেকর্ড ভাঙ্গতে পারে যে ৫ ব্যাটসম্যান

রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৪য় কলকাতার ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে ক্রিকেটের ২৬৪ রানের সবচেয়ে বড়ো স্কোর করেছিলেন। তার এই রেকর্ডকে তখন থেকে এখনো পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। তবে আজ আমরা আপনাদের সেই ৫ জন বিস্ফোরক ব্যাটসম্যানের নাম জানাব, যারা ভবিষ্যতে রোহিত শর্মার ২৬৪ রানের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙতে পারেন।

ডেভিড ওয়ার্নার-ঃ অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ভবিষ্যতে রোহিত শর্মার রেকর্ড ভাঙার ক্ষমতা রাখেন। তিনি বিস্ফোরক মেজাজে দীর্ঘ ইনিংস খেলার জন্য পরিচিত আর তিনি এই কাজ আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কয়েকবার করেছেন।

টেস্ট ক্রিকেটে এই খেলোয়াড় ট্রিপল সেঞ্চুরিও করেছেন। ওয়ানডে ক্রিকেটে ডেভিড ওয়ার্ন্রের সবচেয়ে বড়ো স্কোর ১৭৯ রান। এই ইনিংস ওয়ার্নার ২০১৭য় পাকিস্তানের বিরুদ্ধে অ্যাডিলেডের মাঠে খেলেছিলেন। বলার জন্য যতই আজ পর্যন্ত ডেভিড ওয়ার্নার ওয়ানডেতে কোনো ডবল সেঞ্চুরি না করুন, কিন্তু তিনি নিজের সর্বশ্রেষ্ঠ দিনে রোহিত শর্মার রেকর্ডকে পেছনে ফেলে দিতে পারেন।

জেসন রয়-ঃ জেসন রয় দুর্দান্ত ফর্মে রয়েছেন। তার ইংল্যান্ডের হয়ে খেলে ৪০ এর বেশি গড় এবং ১০০র বেশি স্ট্রাইক রেট রয়েছে। তার এই গড় আর স্ট্রাইকরেটেই আন্দাজ করা যেতে পারে যে তিনি কেমন খেলোয়াড়। নিজের খেলা ৮৭টি ওয়ানডে ম্যাচে জেসন রয় এখনো পর্যন্ত ৪২৪ এর দুর্দান্ত গড়ে খেলে মোট ৩৪৩৪ রান করেছেন।

ই মধ্যে তার স্ট্রাইক রেট ১০৭.৩ গড় থেকেছে। এই বিস্ফোরক খেলোয়াড় ওয়ানডে ক্রিকেটে ৯টি সেঞ্চুরি এবং ১৮টি হাফসেঞ্চুরি করেছেন। টি-২০তেও তিনি ৩৫টি ম্যাচে ১৪৭.৫ এর স্ট্রাইক রেটে ৮৬০ রান করেছেন। যদি আগামিদিনে এই বিস্ফোরক ব্যাটসম্যান রোহিত শর্মার রেকর্ড ভাঙেন তো এটা খুব বেশি অবাক করার ঘটনা হবে না।

এভিন লুইস-ঃ এভিন লুইসও ওয়েস্টইন্ডিজের এমন ওপেনিং ব্যাটসম্যান যিনি হাত খুলে খেলতে পছন্দ করেন। এই খেলোয়াড় পাওয়ার প্লের ভরপুর ফায়দা তোলেন আর হাওয়ায় শট খেলতে একদম সংকোচ করেন না। তিনি ওয়েস্টইন্ডিজের হয়ে ৫১টি ওয়ানডে ম্যাচ আর ৩২টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৫১টি ওয়ানডে ম্যাচে তিনি ওয়েস্টইন্ডিজের হয়ে ৩৫.৮ গড়ে ১৬১০ রান করেছেন।

অন্যদিকে তিনি নিজের খেলা ৩২টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৩২.২ গড়ে এবং ১৫৫.৪ স্ট্রাইকরেটে ৯৩৪ রান করেছেন। তার ওয়ানডেতে সর্বোচ্চ স্কোর ১৭৬, এই কারণে এই খেলোয়াড়ের কাছেও রোহিতের রেকর্ড ভাঙার আশা করা যেতে পারে।

অ্যারণ ফিঞ্চ-ঃ অ্যারণ ফিঞ্চ টি-২০ আর ওয়ানডে দুই ফর্ম্যাটেই বড়ো বড়ো ইনিংস খেলেছেন। তার খেলার ধরণও যথেষ্ট বিস্ফোরক আর বোলারদের অসহায় আত্মসমর্পণ করতে বাধ্য করেন। তার সামনে কোনো বোলারই বল করতে চায় না।

তিনি বোলারদের মাঠের বাইরে উড়িয়ে দেন। তিনি বর্তমানে ওয়ানডে আর টি-২০ ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে একজন। নিজের খেলা ১২৬টি ওয়ানডে ম্যাচে তিনি ৪১.০৩ এর দুর্দান্ত গড়ে ৪৮৮২ রান করেছেন।

এই খেলোয়াড় অস্ট্রেলিয়া দলের হয়েও ৬১টি টি-২০ ম্যাচও খেলেছেন। যার মধ্যে তিনি ৩৮.২৫ গড়ে ১৯৮৯ রান করেছেন। এই খেলোয়াড়ও নিজের দিনে রোহিত শর্মার ২৬৪ রানকে পেছনে ফেলে দিতে পারেন।

কলিন মুনরো-ঃ নিউজিল্যান্ড দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান কলিন মুনরো নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত আর তার কাছেও এমন ক্ষমতা রয়েছে যে তিনি রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড ভেঙে দেবেন। তিনি বিশ্বজুড়ে টি-২০ লীগ খেলেন আর প্রথম বল থেকেই আক্রমণ করেন।

যেভাবে তিনি লম্বা লম্বা ছক্কা মারেন তা দেখে বোলারদেরও ঘাম ছুটে যায়। টি-২০ ক্রিকেটেও এই খেলোয়াড় নিয়মিত ভালো প্রদর্শন করেন। আর তিনি ৩টি টি-২০ আন্তর্জাতিক সেঞ্চুরিও করেছেন। নিজের দিনে এই খেলোয়াড় ভবিষ্যতে রোহিত শর্মার রেকর্ড ভাঙতে পারেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment