আরব আমিরাতে যাওয়ার অনুমতি পাননি সরফরাজ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অসমাপ্ত অংশ সম্পন্নের জন্য সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে বাধার মুখে পড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। আবুধাবির উদ্দেশে বিমানে উঠার সময় জানা যায়, আরব আমিরাতে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি তাকে। একই ভাগ্য বরণ করে নিয়েছেন আরও কয়েকজন ক্রিকেটার ও স্টাফ।

গত ফেব্রুয়ারিতে স্বাস্থ্যবিধি মেনে মহাসমারোহে শুরু হয় এবারের পিএসএল। কিন্তু মার্চের প্রথম সপ্তাহে করোনার কারণে বড় ধাক্কা খেতে হয়। টুর্নামেন্ট চলাকালে পিএসএলে খেলা কয়েকজন ক্রিকেটারের দেহে ছোঁয়াচে এই ভাইরাসের উপস্থিতি মেলে। ফলে তড়িঘড়ি করে টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে স্বাস্থ্যবিধি মেনে আরব আমিরাতে অনুষ্ঠিত হবে অসমাপ্ত আসর।

এই লক্ষ্যে পাকিস্তানি ক্রিকেটার, কোচ ও কর্মকর্তাদের আমিরাতে পাঠাচ্ছে পিসিবি। সেই ধারাবাহিকতায় ২৫ মে দুটি চার্টার্ড বিমানে তাদের দেশ ছাড়ার কথা। কিন্তু সরফরাজসহ বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করাচিতে আটকা পড়েছেন। পাকিস্তান থেকে তাদের আরব আমিরাতে যাওয়ার অনুমতি দেয়নি আমিরাত সরকার।

পিসিবির চার্টার্ড বিমান আরব আমিরাতে অবতরণের অনুমতি না মেলায়ই এই জটিলতার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম। মোট ১৬ জন ক্রিকেটার ও স্টাফ এখন পর্যন্ত করাচিতে রয়ে গেছেন বলে জানা গেছে। তারা কবে আরব আমিরাতে পৌঁছাবেন তা নিয়ে ধোঁয়াশা আছে এখনও। করাচিতে অত্যাধুনিক হোটেলে কোয়ারেন্টিন পালন করতে হচ্ছে তাদের। কোয়ারেন্টিন করতে হবে আরব আমিরাতে পৌঁছেও।

পিসিবি বাহরাইন হয়ে আরব আমিরাতে যাওয়ার ব্যবস্থা করছে বলে দাবি পাকিস্তানি সংবাদমাধ্যমের। আসরে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সকে নেতৃত্ব দিচ্ছেন সরফরাজ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment