এইমাত্র পাওয়াঃ পাল্টে যাচ্ছে আইপিএল নিয়ম, খেলবেন বাবর-হাফিজরা

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-২০ লিগ হল আইপিএল। জনপ্রিয়তার নিরিখে অনেক আইসিসি টুর্নামেন্টকেও ছাপিয়ে গিয়েছে আইপিএল। এই আইপিএল খেলার জন্য বিশ্বের প্রায় প্রত্যেকটি দেশের প্রত্যেকটি মানুষই মুখিয়ে থাকেন কারণ একবার আইপিএল খেলতে পারলে তাকে আর পিছন ফিরে তাকাতে হয়না

তার ক্যারিয়ার তরতর করে এগিয়ে যায় সামনের দিকে। আর তাই যে কোন ক্রিকেটারের কাছে আইপিএল খেলা স্বপ্নের মত। আইপিএল খেলার জন্য হাজার হাজার ক্রিকেটার নিলামে নিজেদের নাম নথিভুক্ত করে কিন্তু সেখান থেকে মাত্র কয়েকজন ক্রিকেটারই আইপিএল খেলার সুযোগ পান।

বেশিরভাগ ক্রিকেটারের আইপিএল খেলার স্বপ্ন পূরণ হয়না। এমন অবস্থা পাকিস্তানি ক্রিকেটারদেরও। পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএল খেলার প্রবল ইচ্ছা থাকলেও দুই দেশের সম্পর্ক এতটাই খারাপ যে পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএলে পুরোপুরিভাবে ব্যান করে দিয়েছে বিসিসিআই।

Advertisements

তবে এবার একজন পাকিস্তানি ক্রিকেটার এর আইপিএল খেলার স্বপ্ন পূরণ হতে চলেছে। তিনি হলেন পাকিস্তানের তারকা পেসার মহম্মদ আমির। গত বছর ডিসেম্বর মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন মহম্মদ আমির।

Advertisements

তারপর তিনি আর দেশে থাকেননি, চলে গিয়েছেন ব্রিটেনে। সেখানেই আমির তার ছেলেমেয়েকে স্কুলে ভর্তি করেছেন এবং সেখানেই পাকাপাকি ভাবে বসবাস শুরু করেছেন। এই মুহূর্তে তিনি ব্রিটেনেই ক্রিকেট খেলেন। আমির জানিয়েছেন, “আমি ইতিমধ্যেই ব্রিটেনের সরকারের কাছে ব্রিটেনের নাগরিকত্ব পাওয়ার জন্য আবেদন করেছি।

খুব শ্রীঘ্রই আমি ব্রিটেনের নাগরিকত্ব পেয়ে যাব। তারপর আমি আইপিএল খেলতে চাই।” আমির যদি ব্রিটেনের নাগরিকত্ব পেয়ে যাই তাহলে আইপিএল খেলার ব্যাপারে আমিরের আর কোনো বাধা থাকবে না এবং বিসিসিআইকেও তার নিয়মের পরিবর্তন করতে হবে না

Related Post