একজন ধোনির অভাবে বিশ্বকাপে ভুগবে অস্ট্রেলিয়া!

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ, ঐতিহ্যগত ভাবেই আইসিসির টুর্নামেন্ট মানেই ফেভারিটের তকমা গায়ে জড়িয়ে যায় অস্ট্রেলিয়ার। এই বিশ্বকাপেও অন্যতম ফেভারিট হিসেবেই অংশ নেবে অজিরা, তবে এবার কাজটা অনেক কঠিন হবে বলেই মনে করেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

অস্ট্রেলিয়া বরাবরই শক্তিশালী দল, তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের বড় ধরণের সমস্যায় পড়তে হতে পারে বলে ধারণা পন্টিংয়ের। সে সমস্যাটা কোন জায়গায় সেটাও পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছেন সাবেক বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। তার মতে, অস্ট্রেলিয়া দলে মহেন্দ্র সিং ধোনির মতো কোন ফিশিনার না থাকাটা তাদের বেশ ভোগাবে।

রিকি পন্টিং বলেন, “যে জায়গাটা নিয়ে আমাদের বরাবরের চিন্তা, সেটা হল ফিনিশারের অনুপস্থিতি। ওটা একটা বিশেষজ্ঞের জায়গা। এমন সময় নামতে হবে যখন হাতে ৩/৪ ওভার বাকি আর ৫০ রান করতে হবে। ওই অবস্থা থেকে ম্যাচ জিতিয়ে আসতে হবে।”

তিনি আরও বলেন, “‘ওই একটা বিশেষ ভূমিকায় সারা জীবন দারুণ ভাবে খেলে এসেছে মহেন্দ্র সিং ধোনি। এখন হার্দিক আর কায়রন পোলার্ডও ওই জায়গায় নেমে হয় দেশকে না হয় আইপিএলে দলকে জেতাচ্ছে, ওই বিশেষ জায়গায় খেলে খেলে ওরা মানিয়ে নিতে পেরেছে।”

অস্ট্রেলিয়ায় কেন ভালো মানের ফিনিশার উঠে আসছে না সেটাও উল্লেখ করেছেন পন্টিং। তার মতে, অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যানরা বিগ-ব্যাশে প্রথম চারের মধ্যে ব্যাট করতে নামেন। তিনি বলেন, “কোনও ভাল ব্যাটসম্যান নিয়মিত পাঁচ বা ছয় নম্বরে নামছে না। সে রকম ব্যাটসম্যানই খুঁজে পেতে হবে।”

সংশ্লিষ্ট খবর

Leave a Comment