জুনিয়দের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুললেন সুজন

বেশ অনেকদিন ধরেই লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুনদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা চলছে। দলে তাদের নিবেদন নিয়েও প্রশ্ন উঠেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন মনে করেন এই ক্রিকেটারদের দায়িত্বের অভাব রয়েছে।

তাদের আরও দায়িত্ব নেয়ার পরামর্শ নিয়েছেন তিনি। বিশেষ করে মোসাদ্দেক হোসেন সৈকতের পারফরম্যান্সের কথা উল্লেখ্য করেছেন তিনি। লঙ্কানদের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৫১ রানের ইনিংস খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। সুজন মনে করেন সেই ইনিংসে তাঁর সেঞ্চুরির সুযোগ ছিল সেটা লুফে নিতে ব্যর্থ হয়েছেন মোসাদ্দেক।

সুজন বলেছেন, ‘কিছু ক্ষেত্রে আমি বলবো দায়িত্বের অভাব আছে ওদেরও। আমি বলবো ওদেরকে আরও দায়িত্ব নিতে হবে। কালকে মোসাদ্দেকের ইনিংসটার কথাই যদি বলি, ফিফটি করে যেভাবে আউট হল সেরকম আউট তো আমরা চাইনা। তার যে সামর্থ্য, ১০০ মারার একটা সুযোগ ছিল, ম্যাচকে ক্লোজ করার একটা সুযোগ ছিল, সে সুযোগটা আমার মনে হয় মোসাদ্দেক নিতে পারেনি।’

Advertisements
Advertisements

মোসাদ্দেক-মিঠুনরা ৬-৭ বছর ধরেই জাতীয় দলে খেলছেন। এখনও তারা ব্যাট হাতে ধারাবাহিক হতে পারছেন না। এজন্য ভুগতে হচ্ছে দলকেও। সুজন মনে করেন এই ক্রিকেটাররাও জানেন তাদের ওপর কি প্রত্যাশা দলের।

এ প্রসঙ্গে সুজনের ভাষ্য, ‘এটা নিয়ে আমরা কনসার্ন, পুরো দলই কনসার্ন। ওরাও কনসার্ন, এমন না যে ওরা জানেনা, ওরাও জানে ওদের কাছে প্রত্যাশাটা কেমন। এতদিন ধরে তারা বাংলাদেশ দলকে সেবা দিচ্ছে এখন তো আমরা তাদের কাছ থেকে ধারাবাহিকতা চাই।’

বাংলাদেশ দলের ওপেনিংয়ে নিয়মিত মুখ লিটন দাস। তবে ব্যাট হাতে তিনি ধারাবাহিক হতে পারছেন না। সেই সঙ্গে মিডল অর্ডারে খেলা মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেনও ফর্মে নেই। এটাই বাংলাদেশ দলের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

Related Post