বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজে বাজে পারফরম্যান্সের পরেও অধিনায়কের পুরো দায়িত্ব বুঝে পেলেন সাকিব

২০০৭ সালের শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে যথাক্রমে ০, ১৫ ও ২ রান করেছিলেন সাকিব আল হাসান। সেই তিন ম্যাচে বল হাতে তার শিকার ছিল মাত্র ১ উইকেট। প্রায় ১৪ বছর পর একই প্রতিপক্ষের বিপক্ষে ঘরের মাঠে সেই পারফরম্যান্সেরই যেন পুনরাবৃত্তি করলেন সাকিব।

এবার তিন ম্যাচে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ যথাক্রমে ১৫, ০ ও ৪ আর তিন ম্যাচে বল হাতে নিয়েছেন ৩টি উইকেট। প্রথম ম্যাচে ২ উইকেট শিকারের পর দ্বিতীয় ম্যাচে ঝুলিতে পুরেছেন ১টি, শেষ ম্যাচে পাননি সাফল্যের দেখা।

সবমিলিয়ে সাকিবসুলভ পারফরম্যান্স করতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার।তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডানের হয়ে খেলবেন সাকিব আল হাসান- এ কথা সবারই জানা।

এবার জানা গেল, দলটির অধিনায়কও হয়েছেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডারের নেতৃত্বেই এবারের লিগে খেলবে মোহামেডান।শুক্রবার এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে মোহামেডান কর্তৃপক্ষ।

আজ শনিবার রাজধানীর এক হোটেলে অনাড়ম্বর অনুষ্ঠানে এবারের লিগে মোহামেডানের জার্সি উন্মোচন করা হবে। সেই সঙ্গে সাকিবের অধিনায়কতত্বের বিষয়টিও ঘোষণা দেওয়া হবে।

এবারের ডিপিএলে শক্তিশালী দল তৈরি করেছেন মোহামেডান। নিজেদের গৌরব ও ঐতিহ্য ফিরে পেতে আত্মপ্রত্যয়ী তারা। দলটিতে সাকিব ছাড়াও রয়েছেন জাতীয় দলের তারকা পেসার তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি ও অলরাউন্ডার শুভগত হোম এবং ব্যাটসম্যান শামসুর রহমান শুভ।

আর মোহামেডানের পরিচিত মুখ নাদিফ চৌধুরী, ইরফান শুক্কুর, মাহমুদুল হাসান লিমন এবং আব্দুল মজিদরা তো আছেনই । দলটির ভারপ্রাপ্ত কোচ হয়েছেন জাতীয় দলের সাবেক তারকা মেহরাব হোসেন অপি।

Related Post

x