অবশেষে পরবর্তন হচ্ছে কেকেআরের অধিনায়ক

টানা ক্রিকেট সুচির জন্য ইংল্যান্ডের ক্রিকেটারদের এবার আইপিএলে খেলার অনুমতি দেওয়া হবে না। জানিয়ে দিলেন ইসিবির ক্রিকেট ডিরেক্টর আশলে জাইলস। বাকি আইপিএলে ক্যাপ্টেন্সি করতে আর দেখা যাবে না ইয়ন মর্গ্যানকে।

অবাক হওয়ার কিছুই নেই। শুধু মর্গ্যানই নন। আইপিএলে না খেলাদের তালিকায় রয়েছেন সিএসকের স্যাম কুরান, রাজস্থান রয়্যালসের জোশ বাটলার, দিল্লি ক্যাপিটালসের টম কুরান, সানরাইজার্স হায়দরাবাদে জনি বেয়ারস্টো এবং আইপিএলে খেলা বাকি ইংরেজ ক্রিকেটাররা। বৃহস্পতিবারই ইসিবি-র তরফে জানিয়ে দেওয়া হল, অসমাপ্ত আইপিএলের বাকি অংশে ইংরেজ ক্রিকেটাররা আর খেলবেন না।

বছরের বাকি সময়ে ইংল্যান্ডের ঠাসা আন্তর্জাতিক ক্রীড়াসূচি রয়েছে। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে রোটেশন নীতিতে খেলানো হবে। জাতীয় দলের জার্সিতে বিশ্রামের মুহূর্তে অন্য কোনো লিগে খেলার অনুমতি দেবে না ইসিবি। এমনটাই কনফার্ম করলেন ইসিবির ক্রিকেট ডিরেক্টর এশলে জাইলস। টি২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোড়া টেস্টের সিরিজ খেলবে।

তারপর শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারতের বিপক্ষে পরপর সিরিজ রয়েছে। সেপ্টেম্বরের ১৪ তারিখে দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে নামবে ইংল্যান্ড। তারপরে টি২০ বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ এবং পাকিস্তানে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে ইংরেজদের। ইসিবির ক্রিকেট ডিরেক্টর জাইলস জানিয়েছেন, “আমাদের হাতে ঠাসা ক্রিকেট সূচি রয়েছে। সেপ্টেম্বরের ১৯/২০ তারিখে আমরা বাংলাদেশ রওনা দেব। এর মধ্যে বিশ্বকাপের আগে পাকিস্তান সিরিজও রয়েছে।

আর এই পরপর ক্রিকেট সিরিজের মাঝেই ক্রিকেটারদের বিশ্রামের জন্য ছুটি দেওয়া হবে। সেই সময় অন্য কোথাও ক্রিকেট খেলতে দেওয়া হবে না। টি২০ ওয়ার্ল্ড কাপ এবং এসেজে যাতে ক্রিকেটাররা তরতাজা হয়ে নামতে পারে, সেটাই আমরা চেষ্টা করছি।” ইংল্যান্ডের টি২০ স্কোয়াডে বাটলার, মালান, স্যাম কুরান, টম কুরান, জনি বেয়ারস্টো, জেসন রয়, ক্রিস জর্ডান থাকছেনই। স্যাম বিলিংস, ক্রিস ওকস জাতীয় দলে নিয়মিত নন।

তাঁদের বাইরে রাখা হলে, দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে নামার অনুমতি দেওয়া হতে পারে ইসিবির পক্ষ থেকে। অন্যদিকে প্রবল সমস্যায় জোফ্রা আর্চার। চোটের কারণে চলতি মরশুমে তাঁকে আর দেখা যাবে না। এমনকি কনুইয়ের চোট না সারলে অবসরের ইঙ্গিতও দিয়ে রেখেছেন তারকা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment