বাংলাদেশের ফিল্ডিং নিয়ে যা বললেন : দুর্জয়

চলতি বছরের শুরুর দিকে নিউজিল্যান্ডের মাটিতে খেলতে গিয়ে ক্যাচ মিসের সাগরে ডুবেছিলো বাংলাদেশের ফিল্ডাররা। নিউজিল্যান্ড সফরে বার বার ক্যাচ মিস ও বাজে ফিল্ডিংয়ের কারনেই ম্যাচগুলোও হাত থেকে ফসকে যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও দেখা গিয়েছে ক্যাচ মিস।ফিল্ডিং আরো ভালো আশা করি।

লঙ্কানদের প্রথম দুই ম্যাচে দাঁড়াতেই দেয়নি বাংলাদেশ। অনায়াসে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছেন তামিমরা। তৃতীয় ম্যাচ চলাকালী এইচপি ইউনিটের প্রধান ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় সাংবাদিকদের জানান সামগ্রিক পারফরম্যান্স প্রত্যাশা পূরণ করলেও আরো ভালো ফিল্ডিং আশা করেন তিনি।

তিনি বলেন, ” আসলে দুইটা জিনিস আমরা সব সময় বলি, ফিল্ডিংটা একেবারে এককভাবে কষ্ট করে উন্নতি করা যায়। ব্যাটিং বা বোলিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হতে হলে আপনার মধ্যে অসাধারণ প্রতিভা থাকতে হবে। কিন্তু ফিল্ডিংয়ের বিষয়টা একটু আলাদা। এখানে আরেকটু পরিশ্রম ও নিজের উপলব্ধিটা সবচেয়ে বেশি দরকার।”

“বাংলাদেশ টিমের বয়সের যে গড় সেটাকে যদি অন্য দেশের সাথে তুলনা করি তাহলে আমি আশা করি বাংলাদেশের ফিল্ডিং আরও ভালো হওয়া উচিত।”

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক কুশল পেরেরার শতকের সুবাদে ২৮৬ রানের পুঁজি পেয়েছে সফরকারীরা। তার শতকে বাংলাদেশের ফিল্ডারদের ব্যর্থতার অবদান কম নয়। শতকের একাধিক জীবন পেয়েছেন এ বাঁহাতি ওপেনার। ৯৯ রানের সময় তার সহজ ক্যাচ ছেড়ে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগেও তার উইকেট নেওয়ার দুইটি সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

সামগ্রিক মূল্যয়ন নিয়ে দুর্জয় বলেন, “এই ফরম্যাটটাতেই আমরা সবচেয়ে ভালো পারফর্ম করি এবং যেই পারফর্ম আমরা প্রত্যাশা করি সেটা আমরা পেয়েছি। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা সিরিজটা জিতেছি।”

সংশ্লিষ্ট খবর

Leave a Comment