ব্রেকিং নিউজঃ আইপিএল থেকে দারুন সুখবর পাচ্ছে মুশফিক

বাংলাদেশের সবচেয়ে ভরসার নাম হচ্ছে মুশফিক। ব্যাটিংয়ে বলেন আর কিপিংয়ে বলেন ভরসার এক নাম মুশফিক।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকে’টের অন্যতম সেরা টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের চতুর্দশ আসরের নিলামের একদম শেষমুহূর্তে দেয়া হয়েছিল মুশফিকুর রহিমের নাম। নিলামে নাম থাকলেও এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নেয়নি কোন দল।

নেয়ার সুযোগও অবশ্য ছিল না! মুশফিকের নাম তোলার আগেই কিনা সবগু’লো দল তাদের বিদেশী খেলোয়াড়ের কোটা পূরণ করে ফেলেছিল!

চতুর্দশ আসরে মুশফিককে দলে নিতে পারে রয়্যাল চেলেঞ্জার্স বে’ঙ্গালোর এমন গু’ঞ্জন শোনা গিয়েছিল তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। এদিকে চতুর্দশ আসর শেষ করার পর পঞ্চদশ আসরে আইপিএলে বাড়তে যাচ্ছে নতুন দুইটি দল ফলে আবারও বাড়তি সুযোগ থাকছে মুশফিকের।

গত আইপিএল শুরুর আগে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালসের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছিলো। যেখানে রাজস্থান ফ্র্যাঞ্চাইজির মালিকপক্ষ থেকে জানানো হয়েছিল তারা আইপিএলের প্রতিটি দলে একজন করে বাংলাদেশী ক্রিকেটার দেখতে চায়।

তার কথার রেশ ধরেই ধারনা পাওয়া যায় বাংলাদেশ থেকে ক্রিকেটার নেয়ার আগ্রহটা আইপিএলের দলগু’লোর মধ্যে রয়েছে।ভারতীয় জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্রেকারের মতে আইপিএল ২০২২ এ দল পাবার জোর সম্ভাবনা রয়েছে মুশফিকের।

বিশ্বের সব তারকা ক্রিকেটারদের মিলনমেলায় পরিণত হওয়া আইপিএলে আরও দুটি দল বাড়ছে এমন ঘোষণা এসেছিল আগেই। চলতি বছরের শেষের দিকে নতুন আসরের নিলাম অনুষ্ঠিত হবার কথাও রয়েছে। তবে বিপত্তি বেধেছে ক’রো’নার কারণে।

গত ৯ এপ্রিল শুরু হওয়া আইপিএল মাঝপথে স্থগিত হয়ে গেছে। ফলে আসরের বাকি অংশ শুরু ‘হতে যাচ্ছে আগামী সেপ্টেম্বরের দিকে। তাই এই আসর শেষ করেই হয়তো দেখা যেতে পারে আইপিএলের মেগা নিলাম।

১০ দলের অংশগ্রহণে আইপিএল অবশ্য এবারই প্রথম হচ্ছ না এর আগে ২০১১ আসরে আইপিএলে দেখা গিয়েছিল ১০ দলের অংশগ্রহণ। তবে এরপর সেই ভাবনা থেকে সরে আসে আইপিএল গভর্নিং কাউন্সিল। ২০২২ আসরে আবারও দুইটি দল বাড়ার কারণে বিদেশি ক্রিকেটারদের সংখ্যা বাড়ছে সেটা নিশ্চিত। এক্ষেত্রে নিলামে আবারও মুশফিকুর রহিমের নাম দেয়া হলে হয়তো প্রথমবারের মত দল পেয়েও যেতে পারেন দেশসেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment