বাংলাদেশ সফরকে বেশি গুরুত্ব দিয়ে শত কোটি টাকার আইপিএল আয়োজন প্রস্তাব ফিরিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেটবোর্ড

করোনার স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ আয়োজনের জন্য মরিয়া হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই।

যে কারণে ইংল্যান্ডের সঙ্গে সূচিতে পর্যন্ত পরিবর্তন আনার প্রস্তাব দিয়েছে তারা। যদিও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড সেটা আর মানেননি।

তবে আন্তর্জাতিক সূচিগুলোর অবস্তা যাই হোক, নাছোড়বান্দা বিসিসিআই আইপিএলের বাকি অংশ আয়োজনের রূপরেখা প্রায় তৈরি করতে ফেলেছে।

সম্ভবনা দেখা যাচ্ছে, দুবাইযতেই আগামী সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত হতে পারে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচগুলো।

নির্ধারিত সূচী অনুযায়ী ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর৷ পরের দিনই অর্থাৎ ১৫ সেপ্টেম্বর লন্ডন থেকে সরাসরি দুবাইয়ে পাড়ি দিতে পারেন ক্রিকেটাররা। তিনদিন কোয়ারেন্টাইনে থাকার পর টুর্নামেন্ট খেলতে পারবেন তারা।

আইপিএলের উইন্ডোর জন্য অবশ্য নিজেদের সূচিতে বদল আনবেনা বলছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এর ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস। সুচী অনুযায়ীই বাংলাদেশ ও পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল।

অবশ্য এই দুই সফরে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে বলে জানান তিনি। তাতে অবশ্য আইপিএলে যেয়ে খেলার সুযোগ থাকবে না তাদের।

ইংল্যান্ড ক্রিকেটের অফিসিয়াল পার্টনার হিসাবে আইজি এর লঞ্চিং অনুষ্ঠানে জাইলস বলেন, ‘আমাদের পূর্নাঙ্গ সূচি আছে।
সেপ্টেম্বরে ৫ম টেস্ট (ভারতের বিপক্ষে) শেষ করে আমরা ১৯ বা ২০ সেপ্টেম্বর বাংলাদেশে যাব। আমাদের পাকিস্তানের বিপক্ষে সিরিজ সহ পূর্নাঙ্গ সূচি ঠিকই আছে, বিশ্বকাপ যেখানেই হোক না কেনো।’

জাইলস যোগ করেন, ‘আমরা কিছু ক্রিকেটারকে কোন এক সময়ে বিশ্রাম দেব। তবে বিশ্রাম দেবার উদ্দেশ্য এমন হবে না যে বাংলাদেশ সফরে বিশ্রাম পাওয়া ক্রিকেটাররা অন্য কোথাও যেয়ে ক্রিকেট খেলবে।’

উল্লেখ্য, সামনে টাইগারদের ব্যস্ত সূচি। আগামীকাল (২৮ মে) শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হবার পর ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)।

এরপর জুনের শেষ সপ্তাহে জিম্বাবুয়ের মাটিতে সিরিজ। সেখানে ১ টেস্ট ও ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর একই ফরম্যাট খেলতে আসবে নিউজিল্যান্ড, তারপর ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আসবে ইংলিশরা।

Related Post

x