১ উইকেট নিলেই দুই বিশ্বরেকর্ড গড়বেন সাকিব

বাংলাদেশের পোস্টার বয় সাকিব মাঠে নামা মানেই যেন নতুন নতুন রেকর্ড। তাইতো আবার নতুন রেকর্ডের হাতছানি। আর মাত্র ১টি উইকেট নিলেই দুটি অনন্য রেকর্ডের মালিক হবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যার একটি হলো ওয়ানডে ক্রিকেটে বাাংলাদশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারী হবেন তিনি।

দ্বিতীয়টি হচ্ছে – এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক হবেন তিনি। অর্থাৎ পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামকে ছাপিয়ে যাবেন তিনি।

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেই এই দুই রেকর্ডের দোরগোড়ায় পৌঁছে গেছেন সাকিব। বুধবার শেরে বাংলায় ৯ ওভারে ৩৮ রান দিয়ে দুটি উইকেট নেন তিনি।
এ ম্যাচে নামার আগে ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ছিল ২৬৭টি।

লঙ্কান অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেললে তার উইকেট সংখ্যা হয় ২৬৯। ছুঁয়ে ফেলেন স্বদেশি সতীর্থ ও বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

ভেন্যুর দিক থেকে ছুঁয়ে ফেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামকে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে ১২২ উইকেট নিয়েছেন এই পাক কিংবদন্তি। আর বুধবারের ২ উইকেট শিকারের পর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৮৪ ম্যাচে ১২২ উইকেট শিকার করলেন সাকিব।

অর্থাৎ আগামী ২৮ মে শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে ১ উইকেট নিতে পারলেই দুই দেশের সাবেক অধিনায়ককে টপকে যাবেন সাকিব। অর্থাৎ মাশরাফি ও ওয়াসিম আকরামকে ছাপিয়ে নতুন দুটি রেকর্ডের মালিক হবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment