পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ আসছে ইংল্যান্ড দেখেনিন চূড়ান্ত সূচীর সময়

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-২০ ম্যাচের সিরিজ খেলার জন্য বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে বাংলাদেশ সফরের সূচি।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে দলগুলো।

উপমহাদের কন্ডিশনের সাথে ইংল্যান্ড অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ডের রয়েছে বিস্তর ফারাক। ফলে কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে পাঁচটি করে টি-০ ম্যাচের সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তবে এই দুই সিরিজ শেষ করার পরই ইংল্যান্ডকে আতিথেয়তা দিবে বাংলাদেশ। সেপ্টেম্বরের ১৯ অথবা ২০ তারিখ বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল এমনটা নিশ্চিত করেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস।

সম্প্রতি জাইলস একটি সাক্ষাৎকারে জানিয়েছেন বাংলাদেশ সফরে ইংলিশদের আসার কথা। বাংলাদেশ সফরের নিশ্চয়তা দিয়ে তিনি বলেন,

‘’আমাদের হাতে পূর্ণাঙ্গ সূচি রয়েছে। সেপ্টেম্বরে টেস্ট সিরিজ শেষ করার পর ১৯-২০ তারিখ নাগাদ আমরা বাংলাদেশ সফরে যাব। তারপর পাকিস্তান সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। ছেলেদের কোনও একটা সময়ে বিশ্রাম দেওয়া হবে নিশ্চিত।‘’

আসন্ন টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজের আগে ক্রিকেটারদের যথাযথ অবস্থা বিবেচনা করেই বাংলাদেশ সফরে আসবেন ক্রিকেটাররা এমনটাই জানিয়েছেন জাইলস। তিনি আর যোগ করেন, ‘’বিশ্রাম দেওয়ার উদ্দেশ্য এই নয় যে, বাংলাদেশ সফরে না গিয়ে তারা অন্য কোথাও ক্রিকেট খেলবে। আমাদের সূচি মেনে চলতে হবে। দেখতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজের আগে যাতে ক্রিকেটাররা যথাযথ অবস্থায় থাকে।‘’

প্রসঙ্গত, ঘরের মাঠে ইংলিশরা ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ আয়োজিত হলে আইপিএলের শুরু দিকে হয়তো ইংলিশ ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে পারবেন না।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment