এবার শাহরুখের নাইট রাইডার্সের বিপক্ষে খেলবেন সাকিব

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে খেলবেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। আগামী ২৮ আগস্ট শুরু হবে ৬ দলের এই টুর্নামেন্ট। বিশ্বের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় ও দর্শকপ্রিয় সিপিএল।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের এই টুর্নামেন্টে সাকিব খেলেছেন আগেও। এবার তাকে দলভুক্ত করেছে জামাইকা তালাওয়াস, যে দলে সাকিব সর্বশেষ খেলেছেন ৪ মৌসুম আগে। জ্যামাইকায় সাকিবের সতীর্থ কারা তা অবশ্য এখনও জানা যায়নি।

শুক্রবার (২৮ মে) অংশগ্রহণকারী ৬টি দলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে সিপিএল কর্তৃপক্ষ। গত বছর করোনার মধ্যে ক্রিকেটার এবং কোচিং স্টাফদের জৈব সুরক্ষা বলয়ে রেখে সিপিএল আয়োজন করা হয়েছিল।।

Advertisements

এবারও তার ব্যতিক্রম নয়। আগামী ২৮ আগস্ট থেকে শুরু হবে টুর্নামেন্টটি, পর্দা নামবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে। কোভিডের কারণে গত আসরে টুর্নামেন্টের সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হয় ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়।

Advertisements

এবারও এক ভেন্যুতে আয়োজনের পরিকল্পনা, তবে পরিবর্তন এসেছে ভেন্যুতে। এবারের আসরের ৩৩টি ম্যাচই অনুষ্ঠিত হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে। গত আসরে কোভিডের কারণে মাঠে দর্শক না থাকলেও

এই আসরে স্টেডিয়ামের ধারণক্ষমতার অর্ধেক অর্থাৎ ৫০ শতাংশ দর্শক মাঠে রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে করোনা টিকা নিলেই কেবল মাঠে ঢুকার অনুমতি পাবেন সাধারণ দর্শকরা। করোনার ঝামেলা এড়াতে সিপিএলে অংশ নেওয়া ৬টি দলকে আলাদা অনুশীলনের জন্য বিশেষ ব্যবস্থার কথা জানানো হয়েছে সিপিএল কতৃপক্ষ থেকে।

Related Post