আকাশ ছোঁয়া মূল্যে সিপিএলে দল পেল সাকিব আল হাসান

অবশেষে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে প্রায় ৪ মৌসুম পর আবারও সুযোগ পেলেন বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ বা সিপিএল এর দল জামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন তিনি।

এর আগে গত ৪ সিজনে সিপিএল থেকে নিজেকে সরিয়ে রেখেছিলো সাকিব আল হাসান। তবে এবারের আসরে নিজেকে নিলামে তোলেন বাংলাদেশী এই তারকা ক্রিকেটার। তাতে শেষ পর্যন্ত তাকে কিনে নেয় জামাইকা তালাওয়াস। দামের ব্যাপার টা এখনও নিশ্চিত করে জানা যায় নি ঠিক কত দিয়ে নিচ্ছে সাকিব আল হাসান কে।

তবে ২০১৬ সালের সিপিএলে সাকিবকে জ্যামাইকা দেবে তৃতীয় সর্বোচ্চ মূল্য ১ লাখ ১০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৭ লাখ টাকায়।এবারো তার ব্যস্তিক্রম হবে নাহ বলে আশা করা যায়।

বাংলাদেশের ওপেনার লিটন দাস তার প্রথম ঘরের বাইরে কোন বিদেশী লীগ হিসেবে প্রথম অংশ নেয় ২০১৯ সিপিএলে যেখানে তিনি প্রতিনিধিত্ব করে জামাইকা তালাওয়াসের হয়ে।এছাড়াও এখানে আছে সাকিব আল হাসানের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সতীর্থ আন্দ্রে রাসেল।

Advertisements
Advertisements

আন্দ্রে রাসেল ছাড়াও অসংখ্য তারকা ক্রিকেটার রয়েছে এই জামাইকা তালাওয়াসের দলে। আছে ওয়েস্ট ইন্ডিজ কে শেষবার অনুষ্ঠিত হওয়া টিটুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতানোর নায়ক কার্লোস ব্রাথওয়েটও। নেপালের তারকা লেগ স্পিনার স্বন্দীপ লামিচ্চানে আছে এখানেই।

এক সময় ক্রিস গেইলও খেলে গেছেন এই দলে।তবে তিনি না থাকলেও আছে রোভমান পাওয়েল, চাদউইক ওয়াল্টন, ডুয়াইন স্মিথের মত ব্যাটিং তারকারা। এছাড়াও বোলিং লাইনে ঝড় তোলার জন্য আছে ফিদেল অ্যাডওয়ার্ডস,

ওশান থমাস, ম্যাককার্থি। যাদের সাথে স্পিনে জাদু মেশাবে সাকিব আল হাসান, তাবরেজ সামসি, মুজিব উর রহমানরা। এছাড়াও রাসেল, ব্রাথওয়েট তো আছেই বোলিং করার জন্য।

Related Post