শেষ মুহুর্তে দেখেনিন আজকে শ্রীলঙ্কার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

আজ সিরিজের ২য় ওয়ানডে ম্যাচে মিরপুর শের এ বাংলা স্টেডিয়ামে দুপুর ১ টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা। সিরিজের প্রথম ম্যাচ ৩৩ রানে জিতে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ।তবে প্রথম ম্যাচে টাইগাররা জয় পেলেও দ্বিতীয় ম্যাচের একাদশে আসছে পরিবর্তন।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট হাতে পারফর্ম করেছেন তিন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং দলীয় অধিনায়ক তামিম ইকবাল। অভিজ্ঞরা নিয়মিত পারফর্ম করলেও টানা ব্যর্থ হচ্ছেন দলে থাকা একাধিক ক্রিকেটার।

বিসিবি সভাপতি সরাসরি জানিয়েই দিয়েছেন ওপেনার লিটন দাসকে আর ওপেনিংয়ে দেখতে চাননা তিনি। সামর্থ্য থাকলেও ওপেনিংয়ে ব্যাট না করে পাঁচে ব্যাটিং করলে লিটন সফল হবে বলে মনে করেন বিসিবি বস৷ সেহেতু দ্বিতীয় ওয়ানডেতে লিটনকে দেখা যেতে পারে পাঁচ নম্বরে।

এক্ষেত্রে প্রশ্ন থেকে যায় তাহলে ওপেনিংয়ে তামিমের সঙ্গী হবেন কে? এই প্রশ্নের জবাও অনেকটাই পাপন দিয়েছেন। তিনি জানিয়েছেন, সৌম্য সরকারের ট্যালেন্ট নিয়ে কোন সন্দেহ নেই। তাই বারবার সুযোগ দিতে চান তাকে৷ এছাড়া স্কোয়াডেও সৌম্য ছাড়া কোন ওপেনার নেই৷ নাইম শেখ আছেন স্ট্যান্ড বাই তালিকায়।

সৌম্যর নাম একাদশে যুক্ত হলে অবশ্য বাদ পড়তে পারেন আরেক অফ ফর্মে থাকা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। প্রথম ম্যাচে ডাক মারা মিঠুনের উপর হয়তো ভরসা কিছুটা কম রাখতে পারে টিম ম্যানেজমেন্ট।সব মিলিয়ে আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দাড়াচ্ছে-

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ দলের স্কোয়াড

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

উল্ল্যেখ্য, আজকের ম্যাচে জয় পেলে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লীগে ৫ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে যাবে বাংলাদেশ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment