পিএসএলে সাকিব-রিয়াদের বদলি যারা খেলবেন তাদের নাম প্রকাশ!

শেষ মুহূর্তে এসে আবারও পরিবর্তন আসছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দলগুলোতে। গত মাসেই দল পাওয়া বাংলাদেশি ক্রিকেটাররা ঘরোয়া ক্রিকেটের জন্য পিএসএলে অংশ নিতে না পারায় বিকল্প খুঁজতে হয়েছে পিএসএলের দলগুলোকে।

গত মার্চ মাসে টুর্নামেন্টের মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল পিএসএল। কারণ ছিল করোনার প্রকোপ। আসরের প্রথম অংশ অনুষ্ঠিত হয়েছিল পাকিস্তানে। আগামী ১ জুন থেকে আবার বাকি অংশ শুরু হতে যাচ্ছে। তবে টুর্নামেন্টের বাকি অংশ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার বাকি অংশের জন্য অনিশ্চিত হয়ে পড়েন। তাই আবারও ড্রাফট অনুষ্ঠিত হয়। এই ড্রাফট থেকে দল পেয়েছিলেন বাংলাদেশের ৩ ক্রিকেটার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। কিন্তু একই সময়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আয়োজিত হতে যাওয়ায় আর সাকিব-রিয়াদদের পিএসএল খেলতে যাওয়া হচ্ছে না। তাই আবারও বিকল্প ক্রিকেটার খুঁজতে হয়েছে পিএসএলের দলগুলোকে।

Advertisements
Advertisements

সাকিব আল হাসানকে দলে নিয়েছিল লাহোর কালান্দার্স। আফগান তারকা রশিদ খানের বদলি হিসেবে সাকিবকে দলে টেনেছিল তারা। সাকিব নিজেকে সরিয়ে নেওয়ার পরে অবশ্য লাহোরকে নতুন খেলোয়াড় খুঁজতে হয়নি। কারণ রশিদই আবার দলে ফিরেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় রশিদের জন্য পিএসএলের দরজা খুলে গিয়েছে।

মুলতান সুলতান্স দলে নিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদকে। কিন্তু মুলতান ও মাহমুদউল্লাহের জুটিটা বারবারই শুরুতেই ভেঙে যাচ্ছে। গত আসরের শেষ অংশেও রিয়াদকে দলে টেনেছিল মুলতান। কিন্তু সেবার রিয়াদ করোনা আক্রান্ত হয়ে পড়েন, ফলে আর পাকিস্তানে যাওয়া হয়নি। এবার ডিপিএলের কারণে পিএসএল মিস করছেন রিয়াদ। এই বাংলাদেশি ক্রিকেটারের বদলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটমায়ারকে দলে নিয়েছে মুলতান।

করাচি কিংসে ছিলেন বাংলাদেশের আরেক ক্রিকেটার লিটন দাস। প্রথমবারের মতো পিএসএলে দল পেয়েছিলেন তিনি। কিন্তু তারও খেলে হচ্ছে না। তবে লিটনের বদলে কোনো ক্রিকেটারকে এখনো দলে নেয়নি করাচি।

Related Post