ম্যাচ হেরে বাংলাদেশের ১ জন ক্রিকেটারের ব্যপক প্রশংসা করলেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশাল পেরেরা

বিশ্বকাপ সুপার লিগে এখনো পর্যন্ত জয়ের দেখা পায়নি এশিয়ার এক সময় পরাশক্তি শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরেছে তারা।

আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩৩ রানে হেরেছে তারা।

ম্যাচের শুরুতেই শ্রীলংকার বিপক্ষে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। নির্ধারিত ৫০ ওভারে তামিম মুশফিক এবং মাহমুদুল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরিতে ২৫৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২২৪ রানেই অলআউট হয় লঙ্কানরা। তাই ম্যাচ শেষে বাংলাদেশের বোলারদের দারুণ প্রশংসা ভাসিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা।

আজ বল দুর্দান্ত বোলিং করেছেন মেহেদী হাসান মিরাজ। এক কথায় বলতে গেলে শ্রীলংকার টপ অর্ডার এবং মিডিল অর্ডার একাই ধসিয়ে দিয়েছেন তিনি। ১০ ওভারে দুইটি মেডেন সহ ৩০ রানের বিনিময়ে তুলে নিয়েছেন চারটি উইকেট।

ম্যাচ শেষে শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা বলেন, “বাংলাদেশ ভালো ক্রিকেট খেলেছে। বিশেষ করে মেহেদী হাসান মিরাজ দুর্দান্ত বোলিং করেছে। আমাদের টপ অর্ডার ব্যাটসম্যানদের কমপক্ষে ৩০-৩৫ ওভার ব্যাট করতে পারলে ভালো হতো। তবে ইতিবাচক অনেকগুলি দেখ রয়েছে। ওয়ানিন্দু হাসারাঙ্গা দুর্দান্ত ছিল। আমরা ভাল বোলিং করেছি”।

“বাংলাদেশ একটি অভিজ্ঞ দল, আমাদের বোলাররা অভিজ্ঞ নয় তবে তারা ২৫৭ রানেই সীমাবদ্ধ রাখতে পেরেছে। ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং ইসুরু উদানা আমাদের একটি সুযোগ তৈরি করে দিয়েছিল। তবে বাংলাদেশের বোলারদের কৃতিত্ব দিতে হবে। আমাদের দুটি খেলা আছে এবং আমরা এই সিরিজে ভালোভাবে ফিরে আসতে চাই।”

সংশ্লিষ্ট খবর

Leave a Comment