ব্রেকিং নিউজঃ আইপিএলের বাকি ম্যাচ গুলো শুরুর তারিখ জেনে নিন

২৯ মে অনুষ্ঠিতব্য বিসিসিআইয়ের বিশেষ এজিএম এ, আইপিএল ২০২১ এর বাকি ৩১ ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। আইপিএল ২০২১ শেষ করতে বোর্ড উইন্ডোটিকে চূড়ান্ত করতে পারে। একটি প্রতিবেদনে বলা হয়েছে,

ইংল্যান্ড সফর শেষ হওয়ার পর সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহিতে বাকি ম্যাচগুলো আয়োজন করতে চায় বোর্ড। ভারত ১৮ জুন থেকে ইংল্যান্ড সফর শুরু করবে, সেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে হবে তাদের। এরপরে ভারত ও ইংল্যান্ডের মধ্যে ৪ আগস্ট থেকে সিরিজ পাঁচটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়া ইংল্যান্ড সফর শেষ হবে ১৪ সেপ্টেম্বর এবং বিসিসিআই টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে এক মাস সময় পাবে।

তবে বিসিসিআই এখনও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে আনুষ্ঠানিক অনুরোধ জানায়নি। তবে বলা হচ্ছে যে বিসিসিআই দুই দলের মধ্যে পার্থক্যটি দ্বিতীয় টেস্ট এবং তৃতীয় টেস্টের পার্থক্য নয় দিন থেকে চার দিন কমিয়ে আনতে বলতে পারে। এটি বিসিসিআইকে আইপিএলের জন্য আরও সময় দেবে। টাইমস অফ ইন্ডিয়ার একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, “যদি এই পার্থক্যটি চারে কমে যায়, বিসিসিআই আরও পাঁচ দিন সময় পাবে।

বিসিসিআইও আইপিএলের বাকি ম্যাচগুলির জন্য বিদেশি খেলোয়াড়দের জড়িত করার পরিকল্পনা করছে। ইংল্যান্ডের ক্রিকেটারদের সংযুক্ত আরব আমিরশাহিতে প্রেরণের পরিকল্পনা রয়েছে। দুটি টেস্ট ম্যাচের মধ্যে সময় যদি না কমানো হয় তবে এই ৩০ দিনের মধ্যে ভারতীয় দল এবং ইংলিশ ক্রিকেটারদের সংযুক্ত আরব আমিরশাহিতে যুক্তরাজ্য থেকে আনতে পুরো দিন ব্যয় করতে হবে। এছাড়াও নক আউট পর্বের জন্য পাঁচ দিন সময় নির্ধারণ করতে হবে।

এটির সাথে, বিসিসিআইয়ের ২৭টি ম্যাচ শেষ হতে ২৪ দিন সময় থাকবে। এই উইন্ডোটিতে আট শনি ও রবিবার রয়েছে। যার অর্থ সপ্তাহান্তে ডাবল হেডারের মাধ্যমে ১৬টি ম্যাচ থাকতে পারে। এর পরে, বিসিসিআইকে ১৯ দিনের মধ্যে ১১টি ম্যাচ পরিচালনা করতে হবে। এখানে একটি অতিরিক্ত সপ্তাহ আছে।”

Related Post

x