বার্সেলোনা ছেড়ে কোথাও যাচ্ছেন না মেসি?

চেয়েছিলেন নতুন কোনো ক্লাবে যোগ দিতে। কিন্তু সে ইচ্ছা আর পূরণ হলো না লিওনেল মেসির। অন্তত এবার আর হচ্ছে না। বন্ধু সার্জিও আগুয়েরোর আগমণের কথা শুনে বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এই মহাতারকা। কাতারভিত্তিক স্যাটেলাইট চ্যানেল বিন স্পোর্টসের সাংবাদিক আসরাফ বিন আয়াদের বরাতে এমন সংবাদ প্রকাশ করেছে স্পোর্টস বাইবেল ও বিন স্পোর্টস।

গেল বছর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন উঠে। পরে স্প্যানিশ এক পত্রিকায় সাক্ষাৎকারে সরাসরি কাতালান ক্লাবটির হয়ে দীর্ঘ দেড় যুগের সম্পর্কচ্ছেদ করার কথা জানান মেসি নিজেই।

যদিও বার্সেলোনার তৎকালীন সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউর হস্তক্ষেপে মেসির বার্সেলোনা ছাড়ার সুযোগ ভেস্তে যায়। মূলত, আকাশচুম্বী রিলিজ ক্লজের জন্যেই সেবার কাতালান ক্লাবটি ছাড়তে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। সেই মৌসুমটি ২০০৮ সালের পর ক্যারিয়ারের প্রথমবারের মত ট্রফিলেস থাকতে হয় লা লিগার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে।

চলতি বছরের জুনেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে লিওনেল মেসির। ফ্রি ট্রান্সফারে যেকোন ক্লাবে যোগ দিতে পারবেন ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইতিমধ্যে, মেসির ম্যানচেস্টার সিটি ও পিএসজিতে যোগ দেওয়া নিয়ে জোড়ালো গুঞ্জন শোনা যায়।

Advertisements

তবে সবকিছু ছাড়িয়ে অবশেষে ছয়বারের বর্ষসেরা ফুটবলার নাকি কাতালুনিয়াতেই থাকার স্বিদ্ধান্ত নিয়েছেন। নিজের টুইটার পাতায় এমন সংবাদই প্রকাশ করেছেন কাতারের প্রভাবশালী স্যাটেলাইট চ্যানেল বিন স্পোর্টসের সাংবাদিক আসরাফ বিন আয়াদ।

Advertisements

“লিওনেল মেসি বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন। কাতালান ক্লাবের সাথে তার সম্পর্ক অব্যাহত থাকবে।”

চলতি মৌসুমের শুরুটা ভালো না হলেও ধীরেধীরে চেনা ফর্মে ফিরে মেসি। ফরাসি ক্লাব পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিলেও ঘরোয়া লিগে দীর্ঘসময় শিরোপা লড়াইয়ে ছিল কাতালানরা। রেকর্ড সপ্তমবার পিচিচি ট্রফি জয়ী আর্জেন্টাইন তারকা এবারও স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতা।

তবে এবার আর ট্রফিলেস মৌসুম কাটানোর লজ্জা পেতে হচ্ছে না কাতালানদের। স্প্যানিশ কোপা দেল রের ফাইনালে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়ে এই মৌসুমের একমাত্র শিরোপা জিতেছে রোনাল্ড কোম্যানের দল।

Related Post