ক্রিকেটার ড্যারেন স্যামিকে আর দেখা যাবে না!

শুধুমাত্র ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেই খেলে যাচ্ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি, সিপিএলের সর্বশেষ আসরেও সেন্ট লুসিয়া জুকসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে এবারের সিপিএলে নতুন ভূমিকায় দেখা যাবে স্যামিকে, জুকসের ক্রিকেট পরামর্শক ও শুভেচ্ছা দূত হয়েছেন তিনি।

নতুন এই দায়িত্ব নেওয়ার পর স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে তাহলে কি ক্রিকেটকে বিদায়ই বলে দিচ্ছেন ড্যারেন স্যামি? গত বছরের সিপিএলে মোটেও সুবিধা করতে পারেননি তিনি। পুরো আসরে ১২ ম্যাচ খেলে করেছেন মোটে ৫১ রান, বোলিং করেছেন ৩ ওভার। এমন পারফর্মেন্সের পর সমালোচনা হওয়াটা স্বাভাবিক, বয়সও ৩৭ পেরিয়ে গেছে। ২০১৬ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা ড্যারেন স্যামি নিয়মিত ভাবে সিপিএলেই খেলে যাচ্ছিলেন,

কিন্তু সেটাও বাদ দিয়ে কোচিংয়ে যুক্ত হলেন। যদিও কোচিংয়ে যুক্ত হওয়াটা তার জন্য নতুন কিছু নয়, পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমির প্রধান কোচের দায়িত্ব সামলাচ্ছেন ক্যারিবিয়ানদের দুই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক।

সিপিএলে নতুন ভূমিকায় যুক্ত হওয়ার পর ড্যারেন স্যামি বলেন, “সেন্ট লুসিয়া জুকসকে শুরু থেকেই নেতৃত্ব দেওয়া ও অংশ হতে পারা দারুণ ব্যাপার। সবাই বলে, সব ভালো কিছুরই শেষ আছে এবং এখানেও সেটা হচ্ছে, তবে আমি ও সেন্ট লুসিয়া জুকস সবসময়ই একই দল হয়ে থাকব।”

জুকসের ক্রিকেট পরামর্শক হওয়ার পর নিজের ভেতর নতুন তাড়না অনুভব করছেন বলে জানিয়েছেন স্যামি, “কোচিংয়ে নাম লেখানোর পর নিজের ভেতরে নতুন তাড়না উপলব্ধি করতে পারছি, যা আমাকে সুযোগ করে দিচ্ছে এখনও দলে অবদান রাখার,

সিপিএল শিরোপা জয়ে ও ভবিষ্যতের তারকা খুঁজে বের করতে ভূমিকা রাখার।” ২৮ আগষ্ট থেকে মাঠে গড়াবে এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের খেলা, টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর। ৩৩ ম্যাচের এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ওয়ার্নার পার্কে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment