হতভাগা ইমরুলকে দলে না রাখার আসল কারন ব্যাখ্যা করলেন নির্বাচকরা!

শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশের ব্যাটসম্যানদের প্রস্তুতি ভালোই হলো। আগামী ২৩ মে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শ্রীলঙ্কা সিরিজের দলে ফিরেছেন সাকিব আল হাসান। তবে জায়গা হয়নি বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। প্রাথমিক দলে ডাক পাওয়া আরেক বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েসকেও মূল দলে রাখা হয়নি।

প্রাথমিক দলে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েসকে ৫ নম্বরে ব্যাটিং করানো হতে পারে এমন গুঞ্জন ছিল প্রাথমিক স্কোয়াড ঘোষণার সময় থেকেই। শেষ পর্যন্ত বাঁহাতি এই ব্যাটসম্যানের ঠাই হলো না ১৫ সদস্যের দল তো বটেই, স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসবেও!

ইমরুল কায়েসের মূল স্কোয়াডে না থাকা কিছুটা অবাক করার মত ঘটনা হলেও ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মোহাম্মদ মিঠুন কিংবা সৌম্য সরকারের মত ব্যাটসম্যানদের স্কোয়াডে থাকার ঘটনা যেন ছিল আরও বিস্ময় জাগানিয়া!

১৫ সদস্যের দল ঘোষণা করার পর এক ভিডিও বার্তায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভালো করার ধারাবাহিকতা ধরে রাখতেই স্কোয়াডে বেশি পরিবর্তন আনা হয়নি।

নান্নুর ভাষ্য, ‘’ওয়েস্ট ইন্ডিজের সাথে আমরা ভালো ওয়ানডে সিরিজ খেলেছি। তিন-শূন্যতে জিতেছি। সেই ধারাবাহিকতা রক্ষা করার তাগিদে আমরা খুব বেশি পরিবর্তন আনিনি। মোটামুটি সবাই দলে আছে। আশা করি শ্রীলঙ্কার বিপক্ষেও আমরা ভালো করবো।

হোম সিরিজে আমরা সব সময়ই বেটার ক্রিকেট খেলি। এই সিরিজেও তাই হবে আশা করি। নিউজিল্যান্ডে ভালো করতে পারিনি। কিন্তু হোমে খেলোয়াড়রা আত্মবিশ্বাসী আছে। আমরাও আত্মবিশ্বাসী।‘’

১৫ সদস্যের দলের বাইরে আরও ৪ জন ক্রিকেটার স্ট্যান্ডবাই রাখার কারন জানাতে গিয়ে প্রধান নির্বাচক আরও বলেন, ‘’আমরা ১৫ জনের স্কোয়াড দিয়েছি এবং চারজন স্টান্ডবাই আছে— নাইম শেখ, তাইজুল, শহিদুল ও বিপ্লব আছে। স্কোয়াড তো পেয়েছেন।

১৯ জনের এই স্কোয়াডটাই আমরা রেডি করেছি। কারণ কো’ভিডের মধ্যে বলা যায় না কখন কাকে লাগে। স্ট্যান্ডবাই চারজনও দলের সাথেই থাকবে। সাকিব বা বেস্ট খেলোয়াড়দের দলে পেলে দল ভালো থাকে।

অনুশীলন ম্যাচে তারা খেলেছে। সবাই যদি আত্মবিশ্বাসী থাকে, তাহলে আশা করি খুব ভালো হবে। আমরা একটি ভালো সিরিজের প্রত্যাশা করছি।‘’ এক নজরে ১৫ সদস্যের বাংলাদেশ দলের স্কোয়াডঃ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান ও শরিফুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment