ব্রেকিং নিউজঃ সাংবাদিকদের যে প্রশ্নে রেগে গেলেন তামিম!

আর একদিন পরেই রবিবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। তার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন টাইগারদের অধিনায়ক তামিম ইকবাল।

ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এসেই চটে গেলেন তামিমি। স্ট্রাইক রেট, ব্যাটিংয়ের ধরন—এসব প্রশ্নের উত্তর দিতে দিতে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল যেন ক্লান্তই হয়ে পড়েছেন।

আজ তিনি সাফ জানিয়ে দিলেন, গত পাঁচ বছরে যেভাবে খেলে এসেছেন, সামনেও তিনি সেভাবেই খেলে যেতে চান। এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্ন করতেও নিষেধ করেছেন তামিম।

আজ শ্রীলঙ্কা সিরিজের আগে অনলাইন সংবাদ সম্মেলনে তামিম এক প্রশ্নের উত্তরে বলেছেন, ‘আমার ব্যাটিংয়ের ধরন নিয়ে মনে হয় আমি অনেকবার অনেক কথা বলেছি । এটা তো থামার কোনো লক্ষণই দেখছি না। প্রশ্ন আসছেই।

আমি যেভাবে খেলে আসছি চার-পাঁচ বছর ধরে, সেভাবেই খেলব। কারণ, আমি এতেই সফল। এটা নিয়ে আমার ভবিষ্যতে কোনো কিছু বলার নেই। আমি এটা নিয়ে যথেষ্ট কথা বলেছি। আমি সবাইকে অনুরোধ করছি, ভবিষ্যতে এ বিষয়ে আর প্রশ্ন করবেন না।’

তামিমের পক্ষে সবচেয়ে বড় যুক্তি তাঁর পরিসংখ্যান। অভিষেকের পর থেকে ২০১৪ সাল পর্যন্ত ১৩৫টি ম্যাচ খেলে তাতে ২৯.৮৫ গড় ও ৭৮ স্ট্রাইক রেটে ৩৯৭১ রান করেছেন তামিম।

২০১৫ সালের শুরু হতে এখন পর্যন্ত ৭৮টি ম্যাচ খেলে ৩৪৮১ রান তুলেছেন ৫০ ছাড়ানো গড় ও ৮০ স্ট্রাইক রেটে। ওয়ানডে ক্যারিয়ারের ১৩টি সেঞ্চুরির ৯টিই এসেছে গত পাঁচ বছরে

অধিনায়ক তামিমকে প্রশ্ন করা হয়েছিল লিটন দাস, সৌম্য সরকারের ধারাবাহিকতা নিয়েও। ক্যারিয়ার শুরুর পর পাঁচ-ছয় বছর পেরিয়ে গেলেও নিয়মিত ভালো খেলার ব্যাপারটি এখনো দেখা যাচ্ছে না এ দুজনের মধ্যে। অথচ সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই। অধারাবাহিকতা তাঁদেরও যেমন ক্ষতি করছে, ঠিক তেমনি দলকেও ভোগাচ্ছে।

Related Post

x