বাংলাদেশ দলের ক্রিকেটারদের ফিল্ডিং নিয়ে তামিম ক্ষোফ ঝাড়লেন

বিগত কয়েকটি সিরিজে বেশ আলোচনায় রয়েছে বাংলাদেশের বাজে ফিল্ডিং। ক্রিকেটারদের বাজে ফিল্ডিংয়ের কারণে মাঠের মধ্যে অনেক ম্যাচ হারতে হয়েছে টাইগারদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাজে ফিল্ডিংয়ের কারনে কারনে জেতা ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশকে।

শুধু নিউজিল্যান্ড সিরিজে নয় এরপর শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে বাজে ফিল্ডিংয়ের খেসারত দিতে হয়েছে বাংলাদেশকে। যা এখন দলের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বিগত কয়েকটি সিরিজে ব্যাটিং কিংবা বোলিংয়ের থেকে ফিল্ডিংয়ের কারণে ম্যাচ হেরেছে টাইগাররা। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন,

‘সম্ভবত এটিই একটি অংশ যা নিয়ে আমি সবচেয়ে বেশি উদ্বীগ্ন। আমাদের শেষ পাঁচ মাসে ম্যাচ গুলির দিকে যদি তাকিয়ে দেখেন তবে ফিল্ডিং হচ্ছে সেই অংশ, ব্যাটিং এবং বোলিংয়ের চেয়ে যার কারণে আমরা বেশি ম্যাচগুলো হেরেছি।”

আপনি

যদি দেখেন ঘরের মাঠের দুটি টেস্ট (ওয়েস্ট ইন্ডিজ সিরিজ) অথবা নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে যেটা হারের সবচেয়ে বড় কারণ বাজে ফিল্ডিং।আমাদের প্রত্যেকেই উন্নতি করতে চাই তবে আমরা গুরুত্বপূর্ণ মুহুর্তে সেই ভুলগুলি করেই যাচ্ছি। অন্য প্রতিটি দলের মতোই আমিও অনুভব করি যে আমাদের সমস্ত ফিল্ডাররা দুর্দান্ত ফিল্ডার নয়”

“তবে আমাদের ভাল ফিল্ডার রয়েছে। আমাদের সামর্থ্য অনুসারে নিশ্চিত করতে হবে যে, যেই এই পজিশনে ফিল্ডিং করেন, তাদের সেরাটা করুক। তারা এই সুযোগগুলি নিক। তারা একটি দুর্দান্ত ক্যাচ ধরুক, একটি দুর্দান্ত রান আউট করুক। আমরা যদি এটি করা শুরু করি তবে এটি আমাদের জয় পেতে আরও সহায়তা করবে।’

Related Post