বাংলাদেশের সেরা টেস্ট একাদশ ঘোষণা করলো আইসিসি, দেখেনিন কে কে টিকলো

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টেস্ট র‌্যাংকিংয়ের ভিত্তি করেই নির্বাচন করেছে বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশ। ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্টে এগিয়ে থাকা ক্রিকেটাররাই সুযোগ পেয়েছেন এ একাদশে। এই একাদশে জায়গা পেয়েছেন নাসির হোসেন, শাহাদাত হোসেন রাজীবরা।

এদিকে উইকেটকিপারদের জন্য আলাদা র‌্যাংকিং নেই বলে ব্যাটিংয়ের রেটিং পয়েন্টের সঙ্গে পরিসংখ্যানে এগিয়ে থাকায় মুশফিকই আছে সেখানে

মুশফিকুর রহিমের মতো একই অবস্থা সাকিব আল হাসানের ক্ষেত্রেও। অলরাউন্ডারদের মধ্যে ব্যাটিং ও বোলিং বিভাগে বাংলাদেশের সর্বকালের সেরা সাকিব। টেস্টে এই দুটি পজিশনে রেটিং পয়েন্ট হিসাব করলে সাকিব-মুশফিকের কোনো বিকল্প নেই।

Advertisements
Advertisements

রেটিং পয়েন্টের হিসাবে বাংলাদেশের সেরা টেস্ট একাদশে আছেন—

তামিম ইকবাল (৭০৯ রেটিং পয়েন্ট), মুমিনুল হক সৌরভ (৬৬১ রেটিং পয়েন্ট), হাবিবুল বাশার সুমন (৬৫৬ রেটিং পয়েন্ট), মুশফিকুর রহিম (৬৫৮ রেটিং পয়েন্ট), সাকিব আল হাসান (৬৯৪ রেটিং পয়েন্ট), মাহমুদউল্লাহ রিয়াদ (৫৭৪ রেটিং পয়েন্ট), নাসির হোসেন (৫৫০ রেটিং পয়েন্ট), মেহেদী হাসান মিরাজ (৬৯৬ রেটিং পয়েন্ট), মাশরাফি বিন মুর্তজা (৪৫৯ রেটিং পয়েন্ট), তাইজুল ইসলাম (৬৬৬ রেটিং পয়েন্ট) ও শাহাদাত হোসেন রাজিব (৪৩৮ রেটিং পয়েন্ট)।

Related Post