টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষ লড়াইয়ে জিতবে কোন দল? ভবিষ্যৎবাণী করলেন মাইকেল ভন

১৮ জুন থেকে পুরো ক্রিকেট বিশ্বের মনোযোগ সাউদাম্পটনে স্থানান্তরিত হবে, যেখানে বিরাট কোহলির ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) শীর্ষ লড়াইয়ে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। ব্ল্যাক ক্যাপস গত ৬টি টেস্ট ম্যাচের প্রতিটিতে জিতেছে। অন্যদিকে ভারতীয় দল গত ৫টি টেস্ট ম্যাচের মধ্যে ৪টি জিতেছে।

ভারত এবং নিউজিল্যান্ড উভয়ই আধুনিক যুগের কিংবদন্তি দুজন ব্যক্তির নেতৃত্বে থাকবে। উইলিয়ামসন নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড এবং টেস্ট ক্রিকেটে ২৪টি শতরান সহ ৫৪.৩১ গড়ে ৭১১৫ রান করেছেন। বিরাট কোহলি ২৭টি শতরান সহ ৫২.৩৮ গড়ে ৭৪৯০ রান করেছেন। সুতরাং, এক মাসের মধ্যে ক্রিকেট বিশ্বের জন্য একটি দুর্দান্ত প্রতিযোগিতা অপেক্ষা করছে। বিরাট কোহলির জ্বলন্ত ক্রিকেটের উপর কি উইলিয়ামসনের শীতলতা বিরাজ করবে? নাকি কোহলির ভারত শীর্ষে উঠে আসবে?

আইসিসি ইভেন্টের এক মাস আগে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন ফাইনালে কোন দল বিজয়ী হবে তা নিয়ে এক ভবিষ্যদ্বাণী করেছেন। স্পার্ক স্পোর্টের সাথে কথা বলতে গিয়ে, ভন নিউজিল্যান্ডকে বিজয়ী হিসাবে বেছে নেন, ইঙ্গিত দেন যে ব্ল্যাক ক্যাপস ডাব্লুটিসি ফাইনালের আগে দুটি ফিক্সচার খেলে তাদের সুবিধা হবে।

“টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। এটা নিউজিল্যান্ডের ওয়ার্মআপ হিসেবে কাজ করবে এবং এটাই তাদের ফাইনালের জন্য প্রস্তুত করবে। সুতরাং এটি আমার জন্য বেশ স্পষ্ট যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জিতবে নিউজিল্যান্ড” ভন স্পার্ক স্পোর্টসের সাথে এক সাক্ষাৎকারে বলেন।

কোনও সন্দেহ নেই, ভারতীয় খেলোয়াড়রা ম্যাচ অনুশীলনে সংক্ষিপ্ত হবে কারণ তারা মে’র প্রথম সপ্তাহ থেকে কোনও ম্যাচ খেলেনি। তারা এই সপ্তাহে ১৪ দিনের কোয়ারেন্টাইন প্রবেশ করতে যাচ্ছে এবং ইংল্যান্ডেও প্রায় ১০ দিন বিচ্ছিন্নভাবে কাটাবে টিম ইন্ডিয়া। বিরাটরা সিরিজের প্রস্তুতির জন্য মাত্র এক সপ্তাহ সময় পাবেন। অন্যদিকে, নিউজিল্যান্ডের খেলোয়াড়রা ইতিমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে এবং কোয়ারেন্টাইনে রয়েছে। তারা ডব্লিউটিসি ফাইনালের ঠিক আগে দুটি টেস্ট ম্যাচ খেলবে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment