ব্যাটে হাতে দুর্দান্ত খেলে দাপুটে জয় তুলে নিল তামিম-মুশফিকরা, স্কোর দেখুন

বিকেএসপিতে শ্রীলঙ্কা সিরিজের অন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বিসিবি সবুজ দলকে ৫ উইকেটে হারিয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বিসিবি লাল দল।

প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২৮৪ রান জড়ো করে সবুজ দল। জবাবে লাল দল লক্ষ্য ছুঁয়ে ফেলে ৫ উইকেট ও ৯ ওভার হাতে রেখেই। প্রস্তুতি ম্যাচ হওয়ায় ব্যাটসম্যানদের এই ম্যাচে ইচ্ছানুযায়ী পরখ করে নিয়েছেন কোচরা।

টস জিতে ব্যাট করতে নেমে সবুজ দলের হয়ে অর্ধশতক হাঁকান আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। সৌম্য অবশ্য দুইবার ব্যাট হাতে নামার সুযোগ পেয়েছেন। পাল্লা দিয়ে উজ্জ্বল ছিলেন রিয়াদ ও আফিফ।

২৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে লাল দল অধিনায়ক তামিমের ব্যাটে উড়ন্ত সূচনা পায়। ১৫ রান করে লিটন দাস ফিরলেও তামিম দ্রুতগতিতে রান তুলতে থাকেন। ৬২ রানে লিটন সাজঘরে ফিরলেও ইমরুল কায়েসকে নিয়ে হাল ধরেন তামিম। দ্বিতীয় উইকেটের পতন ঘটে ১২৩ রানে। ততক্ষণে জয়ের রসদ পেয়ে গেছে লাল দল। তামিম মাত্র ৫৮ বলে ৮০ রান করার পথে হাঁকান ৪টি চার ও ৪টি ছক্কা।

স্বেচ্ছায় মাঠ ছাড়ার আগে অর্ধশতকের দেখা পেয়েছেন মুশফিকুর রহিমও। ৫৫ বলে ৬৪ রান করার পথে ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। ইমরুল কায়েস ৩৭ বলে ৩৩ ও নাজমুল হোসেন শান্ত ১৮ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। তবে শেষদিকে শেখ মেহেদী হাসানের ২৭ বলে ২৪, মোহাম্মদ সাইফউদ্দিনের ১২ বলে ২৬ ও দুইবার নামা মোসাদ্দেক হোসেন সৈকতের ২৫ বলে ২৮ ও ৪ বলে অপরাজিত ২ রানের ইনিংসে সহজ জয় পায় লাল দল।

সবুজ দলের পক্ষে ২৯ রানের খরচায় ২ উইকেট শিকার করেন অধিনায়ক রিয়াদ। ৬ ওভার বল করে ৪৫ রানের খরচায় ১ উইকেট পেয়েছেন সাকিব।

সংক্ষিপ্ত স্কোর

টস : সবুজ দল

সবুজ দল : ২৮৪/৩ (৫০ ওভার)

নাঈম ৩৮ (৪৩)*, সৌম্য ৬০ (৭০)*, সাকিব ২৮ (২০), মিঠুন ৩ (১০), রিয়াদ ৬২ (৫৪)*, আফিফ ৬৪ (৫৪)*, মিরাজ ১৭ (১৬), বিপ্লব ৩ (৪)।

মুস্তাফিজ ৭-০-৪৮-০, সাইফউদ্দিন ৯-০-৬৫-০, মেহেদী ৯-০-৪০-২, শরিফুল ৭-০-৪৫-১, সৈকত ৮-১-৩৮-০, নাসুম ৫-০-৪৪-০।

লাল দল : ২৮৮/৫ (৪১ ওভার)

তামিম ৮০ (৫৮), লিটন ১৫ (১৬), ইমরুল ৩৩ (৩৭), মুশফিক ৬৪ (৫৫)*, শান্ত ৯ (১৮), মোসাদ্দেক ২৮ (২৫) ও ২ (৪)*, মেহেদী ২৪ (২৭)*, সাইফউদ্দিন ২৬ (১২)।

তাসকিন ৬-০-৪৫-০, সাকিব ৬-০-৪৫-১, রিয়াদ ৫-০-২৯-২, বিপ্লব ৩-০-৩৪-১, সৌম্য ৩-০-২৮-১, শহিদুল ৩-০-২৩-০, মিরাজ ৭-০-৫২-০, তাইজুল ৬-১-২১-১, আফিফ ২-০-৯-০।

ফল : লাল দল ৫ উইকেটে জয়ী।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment