ব্যাট হাতে জলে উঠেছে সৌম্য ও সাকিব, দেখেনিন সর্বশেষ স্কোর

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে নিজেদের মধ্যে লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে ৫০ ওভারের ম্যাচে মাঠে নেমেছেন প্রাথমিক স্কোয়াডে থাকা টাইগার ক্রিকেটাররা।

লঙ্কানদের আতিথেয়তা দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বেশ আগেই। মূল পর্বে মাঠে নামার আগে সাভারের বিকেএসপিতে বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে আজ।

বিসিবি লাল দলের অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবালের কাছে। তার দলে রয়েছেন লিটন দাস, ইমরুল কায়েস, ও মুশফিকের মত অভিজ্ঞরা। এছাড়া আইপিএল ফেরত মুস্তাফিজুর রহমানকেও রাখা হয়েছে তামিম ইকবালের লাল দলে।

অন্যদিকে বাংলাদেশ দলের টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করা হয়েছে সবুজ দলের। সৌম্য সরকার নাইম শেখ কিংবা মিরাজদের মত ক্রিকেটারদের সাথে একই দলে রয়েছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ দল নিজেদের প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নামলেও এর একদিন পর অর্থাৎ শুক্রবার (২১ মে) শ্রীলঙ্কা দলে থাকা ক্রিকেটাররা নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে।

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বিসিবি সবুজ দল প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিং করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সবুজ দলের সংগ্রহ ২ উইকেটে ১১৩ রান। সাজঘরে ফিরে গেছে ওপেনার নাঈম শেখ ও সৌম্য সরকার। এখন পিচে আছে সাকিব আল হাসান ও নাজমুল হাসান শান্ত।
এক নজরে দেখে নেয়া যাক দুই দলের স্কোয়াড

বিসিবি লাল দলঃ তামিম ইকবাল-(অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

বিসিবি সবুজ দলঃ সৌম্য সরকার, নাইম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment