এইমাত্র পাওয়া : তিন নাম্বারে ফিরে সাকিবের নতুন রের্কড!

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচটি শুরু হয় সকাল পৌনে ১০টায়, সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে।

প্রাথমিক দলের ২২ জন খেলোয়াড়কে লাল ও সবুজ দলে ভাগ করা হয়েছে। সবুজ দলের অধিনায়ক হিসেবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। লাল দলের অধিনায়ক তামিম ইকবাল।
প্রস্তুতিমূলক ৪৫ ওভারের ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সবুজ দল। শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার নাঈম শেখ ও সৌম্য সরকার স্বেচ্ছাবসরে যান। নাঈম শেখ ৪৮ ও সৌম্য সরকার ৪২ রান করেন, যদিও ইনিংসের শুরুতেই ২ রান করে রান আউট হয়েছিলেন সৌম্য সরকার; আউট হলেও তাকে ব্যাটিং চালিয়ে যেতে বলেন টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

সৌম্য ও নাঈমের স্বেচ্ছাবসরের পর ব্যাট হাতে দারুণ শুরু করেছিলেন ছুটি কাটিয়ে দলে ফেরা সাকিব আল হাসান, তবে সেটা দীর্ঘ করতে ব্যর্থ হন তিনি। মাহেদি হাসানের বলে আউট হওয়ার আগে ২০ বল খেলে করেন ২৭ রান, ৩ রান করে আউট হয়েছেন মোহাম্মদ মিথুনও

শেষ খবর পাওয়া পর্যন্ত সবুজ দলের সংগ্রহ ৩ উইকেটে ১৪৫ রান।

লঙ্কানদের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচের সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই প্রস্তুতি ম্যাচ শেষে ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড।
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে ২৩ মে, মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

সবুজ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment