ব্রেকিং নিউজ : অবশেষে নতুন লিগে খেলতে দেশের বাইরে যাচ্ছে সাকিব!

আরও দুই দিন কো’য়ারেন্টিনে থাকার কথা ছিল সাকিব আল হাসানের। ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কো’য়ারেন্টাইন স্বাস্থ্য মন্ত্রণালয় বিশেষ বিবেচনায় শিথিল করায় ১২ দিনের মাথায় অনুশীলনে আইপিএল খেলে ভারত থেকে ফেরা সাকিব আল হাসান।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের চূড়ান্ত ধাপের প্রস্তুতির শুরু থেকেই তাই যোগ দিতে পারলেন সাকিব আল হাসান। জানা গেছে, প্রাতিষ্ঠানিক কো’য়ারে’ন্টাইনে থাকাকালীন তিন দফা ক’রোনা পরীক্ষায় নে’গেটিভ হয়েছেন।

এদিকে, চোট, নি’ষেধা’জ্ঞাসহ নানা কারণে মাঝে অনেক দিন ঢাকা প্রিমিয়ার লিগে খেলেননি সাকিব আল হাসান। এবার তাকে দেখা যাবে ঘরোয়া ক্রিকেটের আকর্ষণীয় এই আসরে। সবশেষ আবাহনী লিমিটেডের হয়ে এই টুর্নামেন্টে অংশ নেওয়া বাঁহাতি অলরাউন্ডার এবার খেলবেন চির প্র’তিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে।

ঠিক সময়ে লিগ হয়ে গেলে এবারও খেলা হতো না সাকিবের। দল-বদলের সময় তিনি ছিলেন নি’ষিদ্ধ। স্বাভাবিকভাবেই তাকে নেওয়ার কোনো সুযোগ ছিল না। ক’রোনাভা’ইরাসের প্রা’দুর্ভাবে গত বছরের মার্চে এক রাউন্ড হয়েই থমকে যায় একদিনের ম্যাচের ক্রিকেটে দেশের মূল এই টুর্নামেন্ট।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

লম্বা বিরতির পর অবশেষে আগামী ৩১ মে নতুন করে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। সংস্করণ বদলে এবার খেলা হবে টি-টোয়েন্টিতে। গত বছর শুরু হওয়া টুর্নামেন্টেরই ধারাবাহিকতা এটি, ২০১৯-২০ মৌসুমের লিগ হিসেবে বিবেচিত হবে। তবে গত মার্চে ৫০ ওভারের সংস্করণে শুরু হওয়া লিগের ওই এক রাউন্ড বাতিল হয়ে যাবে পুরোপুরি।

আইপিএল থেকে ফিরে এবার এই টুর্নামেন্টে মোহামেডানের হয়ে খেলার আগ্রহ জানান সাকিব। যদিও এই লিগের সময় পাকিস্তান সুপার লিগও চলবে, যেখানে তাকে নিলাম থেকে নিয়েছে লাহোর কালান্দার্স। তবে সাকিব সেটি বাদ দিয়ে বেছে নেন ঢাকা লিগই।

টুর্নামেন্টের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এরই মধ্যে তাকে খেলার অনুমতিও দিয়েছে। সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন জানান, সব দিক বিবেচনা করেই সবুজ সঙ্কেত দিয়েছেন তারা।

Related Post