সাকিব ইন, শান্ত-সৌম্য আউট; ওলট-পালট পরিসংখ্যানের পাতা!

ব্যাটিং লাইন-আপের তিন নম্বর জায়গাটা সাকিব আল হাসানের খুব পছন্দের। ব্যাটিংয়ে তিন নম্বর পজিশন পেলেই যেন ভিন্ন চেহারায় হাজির হন সাকিব আল হাসান। যার প্রমাণ মেলে পরিসংখ্যানেই।

ওয়ানডেতে ব্যাটিং গড় যেখানে ৩৮.০৮, সেখানে তিনে সেটি প্রায় ৬০ ছুঁই ছুঁই। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে বাজিমাত করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তিনে নামার সুযোগ পেয়েই সাকিব তাক লাগিয়ে দেন।

দুই সেঞ্চুরির সঙ্গে পাঁচ ফিফটিতে তোলেন ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান। অথচ এই পজিশন নিয়েই কিছুটা অবহেলার শিকার সাকিব। তার বিকল্প হিসেবে শান্ত-সৌম্যরা ব্যর্থ হওয়ায় আবারও সেই সাকিবেই আস্থা বিসিবির।

শ্রীলঙ্কার বিপক্ষে তিনেই ফিরছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু খবরটি নিশ্চিত করে বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সাকিব তিন নম্বরে ব্যাটিং করবে।

এটা তার সেরা জায়গা। সে নিজেই তিন নম্বরে ব্যাট করতে ইচ্ছুক। তাই মনে করি, তাকে সুযোগটা দেওয়া উচিত।’এই জায়গায় অনেকেই খেলেছেন। তবে কেউ সাফল্যের দেখা পাননি।

নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার কেউ নিজেকে মেলে ধরতে পারেননি। তাই এই পজিশনে সাকিবের ওপরই ভরসা রাখতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment