বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের

আইসিসি সুপার লিগে ৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকায় ৫ নম্বরে রয়েছে তামিম ইকবালের দল। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে দুটি জয়ও তাদের নিয়ে যাবে পয়েন্ট টেবিলের সর্বোচ্চ চূড়ায়। তাই টাইগারদের জন্য লড়াইটা হওয়া চাই জমজমাট আর জয়টা চাই নিশ্চিত।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার জন্য ইতোমধ্যে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা দল। রবিবার (১৬ই মে) ঢাকায় পা রাখার পর কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে গোটা লঙ্কা বহরকে। তিনদিন কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলনে নামবে তারা।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের সিরিজটির সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী চূড়ান্ত দিনক্ষণও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগামী ২৩ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। ২৩ই মে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবার কথা থাকলেও এর আগে ২১ই মে দুই দলের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেএসপিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচটি অবশ্য শুরু হবে সকালেই।

ঘরের মাঠে লঙ্কানদের আতিথেয়তা দেয়ার জন্য বাংলাদেশ ক্রিক্ট বোর্ড ঘোষণা করেছে ২৩ সদস্যের প্রাথমিক দল। এই ২৩ সদস্যের দল অবশ্য ছোট হয়ে ১৫ জনে নামতে পারে প্রস্তুতি ম্যাচ শেষে। এর আগেই অবশ্য ইনজুরির কারনে ছিটকে যাচ্ছেন রুবেল হোসেন এবং হাসান মাহমুদ।

Advertisements
Advertisements

এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও সাকিবের খেলা হয়নি ওয়ানডে ক্রিকেট। আগামী ২৩ মে এর ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশের হয়ে নিষেধাজ্ঞার পর প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে সাকিব আল হাসান।

এই সিরিজে দলে ফেরার পাশাপাশি সাকিব ফিরবে তার প্রিয় ৩ নাম্বার পজিশনে, যেখানে সবচেয়ে সফল তিনি। এমনটাই জানিয়েছে সংবাদ মাধ্যম ও বিসিসি কর্তা। সব মিলিয়ে দারুণ এক লড়াই উপভোগ করার জন্য প্রস্তুত হচ্ছেন টিম টাইগার্স সমর্থকরা।

এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াড বাংলাদেশঃ তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

দর্শকদের মতামতে সাজানো বাংলাদেশের সেরা একাদশে জায়গা পেলেন যারা: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন।

Related Post